সিলেটে বিআরটিএ’র ইন্সপেক্টরকে মারধর : দালালের ৩ মাসের কারাদন্ড

Jashim BRTA Dalalসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট বিআরটিএ অফিসে ইন্সপেক্টর তানভির হোসেনকে মারধর এবং অফিসের আসবাবপত্র ভাঙচুর চেষ্টার অভিযোগে জসিম উদ্দিন (৩০) নামক এক দালালকে ৩ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে তাকে এ সাজা প্রদান করা হয়। জসিম সিলেট নগরীর ৮৩ নাসিরাবাদ বিলপারের আক্কাস মিয়ার ছেলে।
বিআরটিএ সূত্র জানিয়েছে, জসিম দীর্ঘ দিন ধরে সিলেটের বিআরটিএ অফিসে দালালি করে আসছে। সে গাড়ির নম্বর, লাইসেন্সসহ নানা কাজে দালাল হিসেবে কাজ করে। সিলেট বিআরটিএ অফিসের ইন্সপেক্টর তানভির হোসেনের কাছে একটি কাজ ছিল তার। কিন্তু কাজটিতে বিলম্ব হওয়ায় গতকাল জসিম ক্ষুব্ধ হয়ে উঠে। দুপুরে সে ইন্সপেক্টর তানভির হোসেনের কক্ষে ঢুকে তাকে মারধর করে। এ সময় সে আসবাবপত্রও ভাঙচুর করে। এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়লে ওই দালালকে আটক করে বিআরটিএ কর্মকর্তারা। এ সময় জসিম জানায়, তার এক আত্মীয়ের গাড়ির কাগজপত্র ইন্সপেক্টর তানভিরের কাছে জমা দেয়া হয়েছিল। কিন্তু কাজে বিলম্ব করায় ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটিয়েছে। তবে গাড়ির মালিক এসে জানান, জসিম তার আত্মীয় নয়। গাড়ির কাগজপত্র তৈরি করে দিতে জসিম দায়িত্ব নিয়েছিল।
বিআরটিএ সিলেটের উপ-পরিচালক মো. শহিদউল্লাহ জানান- জসিম উদ্দিন বৃহস্পতিবার ৪টার দিকে বিআরটিএর ইন্সপেক্টর তানভির হোসেনকে মারধর করে এবং অফিসের আসবাবপত্র ভাঙচুরের চেষ্টা করে। এসময় অফিসের লোকজন জসিমকে ধরে নেজারত ডেপুটি কালেক্টর মো. মোবেশ্বর হাসানের আদালতে নিয়ে যায়।
সে বিচারকের কাছে অপরাধের দায় স্বীকার করে। এসময় ১৮৬ ধারায় বিচারক তাকে তিন মাসের সশ্রম কারাদন্ড দেন। পরে পুলিশ তাকে জেলহাজতে নিয়ে যায়। তিনি জানান- জসিম উদ্দিন একজন দালাল। তার কথা না শোনায় ইন্সপেক্টর তানভিরকে সে মারধর করেছে।