ছাত্রলীগে আবারও কোন্দল : হামলা পাল্টা হামলা, আটক তিন

Rahat Torofdarসুরমা টাইমস ডেস্কঃ সিলেট মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব নিয়ে নতুন করে কোন্দলে জড়িয়ে পড়েছে ছাত্রলীগ। ইতিমধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনাও ঘটে গেছে। এতে পুলিশ সশস্ত্র অবস্থায় আটক করেছে তিন ক্যাডারকে। গতকাল রোববার সকালে নগরীর তালতলা এলাকা থেকে পুলিশ ছাত্রলীগের ওই তিন জনকে আটক করে।
সূত্রমতে, মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার কয়েকদিনের জন্য দেশের বাইরে যাচ্ছেন। এমতাবস্তায় মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি কে হবেন এনিয়ে গত কয়েকদিন ধরে নগর ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। শুক্রবার রাতে এনিয়ে তাদের মধ্যে রুদ্ধদার বৈঠকও অনুষ্ঠিত হয়। বৈঠকে সিদ্ধান্ত নেওয়ার আগেই একে অপরকে ঘায়েল করার জন্য উঠে পড়ে লাগে। গত শনিবার রাতে মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি আবুল হাসনাত বুলবুলের সাগরদিঘীরপারের বাসায় হামলার ঘটনা ঘটে। এ সময় তার বাড়ি লক্ষ্য করে ইট পাটকেল ও ভাংচুরের ঘটনা ঘটে। মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার এ হামলার ঘটনা ঘটিয়েছেন বলে বুলবুল সমর্থকদের অভিযোগ। বুলবুল সমর্থক সায়েম জানান, রাহাতের নির্দেশে বুলবুলের বাড়িতে হামলা চালানো হয়েছে। পুলিশ বিনা কারনে তাদের তিন কর্মীকে আটক করেছে। পুলিশে খবর দিয়ে রাহাত তাদের আটক করিয়েছেন বলেও সায়েম অভিযোগ করেন।
ওই ঘটনার সূত্র ধরে গতকাল রোববার সকালে রাহাত তরফদারের তালতলার বাসায় হামলার প্রস্তুতি নেয় বুলবুল সমর্থকরা। সকালে ২০/২৫ জন ছাত্রলীগ কর্মী হামলার প্রস্তুতি নিয়ে রাহাত তরফদারের বাড়ির দিকে রওয়ানা দেয়। তালতলা বাংলাদেশ ব্যাংকের সামনে আসামাত্র পুলিশ তাদের বাধাঁ দেয়। এসময় তিন ক্যাডারকে আটক করে পুলিশ। এ সময় আটককৃতদের ছাড়িয়ে নিতে পুলিশের সঙ্গে ছাত্রলীগ কর্মীদের ধস্তাধস্তি হয়। পুলিশ তাদের কাছ থেকে ধারালো অস্ত্র উদ্ধার করে। আটককৃতরা হলেন- ৯নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি তুষার, ছাত্রলীগ কর্মী সুদীপ ও মোশাহিদ। তারা মহানগর ছাত্রলীগের সহ সভাপতি আবুল হাসনাত বুলবুলের অনুসারী। কোতোয়ালী মডেল থানার ওসি আতাউর আটকের বিষয়টি স্বীকার করে জানান, তারা হামলার উদ্দেশ্যে বের হয়েছিল। এ কারনে তাদের আটক করা হয়েছে। ঘটনার পর আটককৃতদের ছাড়িয়ে নিতে আওয়ামী লীগের কয়েকজন নেতা থানায় তদবির করছেন বলে জানা গেছে।