রাজনীতি এখন শুধই ব্যবসা : সিলেটে বদিউল আলম মজুমদার

16766ডেস্ক রিপোর্টঃ সুশাসনের জন্য নাগরিক সুজন-কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড.বদিউল আলম মজুমদার বলেছেন, যে দেশে শান্তিপুর্ণভাবে ক্ষমতা বদল হয় না, সেদেশে কখনও শান্তি প্রতিষ্ঠি হয় না। উগ্রবাদীদের কারনে দেশের গনতন্ত্র হুমকির মুখে। রাজনৈতিক স্বার্থান্নেষি মহল আর উগ্রবাদীদের কারনে দেশে গুম, খুন, অপহরণ, নারীনির্যাতন প্রতিনিয়ত ঘটছে। মানব কল্যাণের রাজনীতি এখন ব্যবসায় পরিনত হয়েগেছে। কিন্তু তারপরও আমরা বসে থাকবো না। সুজন প্রতিষ্টাকলীন সময় থেকেই প্রতিবাদ করছে, করছে সুশাসনের জন্য লড়াই।
আজ (১৩ ফ্রেব্রুয়ারি) শনিবার সিলেট সিটি কর্পোরেশন মিলনায়তনে সিলেট বিভাগের সকল জেলা ও উপজেলা সুজন’র নেতৃবৃন্দদের সঙ্গে ‘২০১৬ সালের কর্ম পরিকল্পনা’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
‘সচেতন সংগঠিত ও সোচ্চার জনগোষ্টিই গণতন্ত্রের রক্ষাকবচ’ এ শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত ওই কর্মপরিকল্পনা সভাপতিত্ব করেন সুজন-সিলেটের সভাপতি ফারুক মাহমোদ চৌধুরী।
সুজন কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক দিলীপ কুমার বড়ুয়ার উপস্থাপনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট সুজন’র সাধারণ সম্পাদক সৈয়দ জিয়াউস শামস।
কর্ম পরিকল্পনা সভায় বক্তব্য রাখেন, সুজন সিলেট জেলা শাখার সহ-সভাপতি ও সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, কার্যনির্বাহী সদস্য ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তাহমিনা ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী রমেন্দ্র কুমার বড়ুয়া, সুজন বিয়ানীবাজার শাখার আহবায়ক শাহাব উদ্দিন মওলা, বিশ্বনাথ শাখার ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক ও কলামিষ্ট সাইদুর রহমান সাঈদ, সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক মধু মিয়া, প্রচার সম্পাদক ও বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের এবং শ্রীমঙ্গল শাখার কার্যনির্বাহী সদস্য এসএ হামিদ।