যুব বিশ্বকাপ : শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় বাংলাদেশ

16756স্পোর্টস ডেস্কঃ চ্যাম্পিয়ন হবার স্বপ্ন নিয়ে টুর্নামেন্ট শুরু করা বাংলাদেশ অবশেষে  সান্ত্বনার জয়ে তৃতীয় স্থান অর্জন করে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মিশন শেষ করেছে। শনিবার (১৩ ফেব্রুয়ারি) ফতুল্লায় টস জিতে ব্যাট করতে নামা লঙ্কানদের ২১৪ রানে বেঁধে দিয়ে ৩ উইকেটের জয় পায় মেহেদি মিরাজের দল। তবে হাস্যকর কিছু ভুল না করলে এই ম্যাচটি আরও বড় ব্যবধানে জেতার কথা ছিল।
২১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিং করা জাকিরকে হারালেও অনিক ও জয়রাজ মিলে ধীরেসুস্থেই এগিয়ে নেন দলকে তবে অনিক আহত হয়ে মাঠের বাইরে যাবার পর জয়রাজও ২৬ রান করে কাটা পড়েন। তবে অধিনায়ক মিরাজ ও সহ অধিনায়ক শান্ত ৮৮ রানের জুটি গড়ে বাংলাদেশের জয়কে যখন সময়ের ব্যাপার করে তুলছিলেন তখন টুর্নামেন্টে টানা ৪টি অর্ধশতক করা মিরাজ অদ্ভুতুড়ে এক রান আউটে ৫৩ রান করে বিদায় নেন। পরবর্তীতে ৪০ রান করে শান্ত আরও বিচিত্র এক রান আউটে আত্মাহুতি দিলে খেলায় ফিরে আসার ইঙ্গিত দেয় শ্রীলঙ্কা।
এদের বিদায়ের পর দলের হাল ধরে ২১ রান করা সাইফুল হায়াতকে আউট করে ম্যাচ জমিয়ে তুলেন আহসান। তবে লঙ্কানদের আশাহত করে আহত হয়ে মাঠের বাইরে যাওয়া জাকের আলি অনিক ফিরে এসে বাংলাদেশকে জিতিয়েই মাঠ ছাড়েন।
এর আগে মিরাজ, রানা, সাইফুদ্দিন ও হালিমের তোপের মুখে ২১৪ রানে অলআউট হয়ে সাঙ্গাকারাদের উত্তরসূরিরা। বোলিংয়ে ৩ উইকেটের পাশাপাশি ব্যাটিংয়ে ৫৩ রান করে ম্যাচ সেরা হয়েছেন জুনিয়র টাইগারদের নেতা মেহেদি হাসান মিরাজ।