বিদ্যালয়ে অগ্নিকান্ড : জড়িতদের ৭ দিনের মধ্যে গ্রেফতারের নির্দেশ শিক্ষামন্ত্রীর

nahidডেস্ক রিপোর্টঃ সিলেটের বিয়ানীবাজার পিএইচজি উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। শনিবার বেলা ২টায় মন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় উপস্থিত আইন শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের লোকজনকে নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, ন্যাক্কারজনক এই ঘটনার সাথে জড়িতদের ৭ দিনের মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করুন।
তিনি শিক্ষার্থী শিক্ষক ও ম্যানেজিং কমিটি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, বিদ্যালয়ে সুষ্টু শিক্ষার পরিবেশ বজায় রাখতে সকলে দলাদলি ও বিবেধ ভুলে একযোগে কাজ করুন। এ ঘটনায় জড়িতদের ধরিয়ে দিতে সহযোগীতা করুন।
তিনি আরো বলেন, ঐতিহ্যবাহী এ বিদ্যালয়ের সুনাম নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দ্বন্দ্ব কিংবা শিক্ষকদের দ্বন্দ্ব যা শিক্ষার ক্ষতি করে এরূপ কিছু ঘটলেই তোমরা আমাকে ম্যাসেজ দিয়ে জানিয়ে দিও। আমি তাৎক্ষনিক ব্যবস্থা নিব।
এসময় উপস্তিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, বিয়ানীবাজার সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি শিক্ষাবিদ আলী আহমদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জুবায়ের আহমদ, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগ নেতা ছালেহ আহমদ বাবুল, শিক্ষামন্ত্রীর এপিএম দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, উপজেলা আওয়ামীলীগ নেতা অহিদুর রেজা মাসুম, উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল কুদ্দুছ টিটু প্রমুখ।