বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে মিলান লোম্বার্দিয়া আওয়ামিলীগ

bandicam 2016-01-10 22-10-01-784মিলান প্রতিনিধিঃ ইতালির মিলানে লোম্বার্দিয়া আওয়ামিলীগ এর আয়োজেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়। রবিবার স্থানীয় একটি রেস্টুরেন্টে লোম্বার্দিয়া আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মান্নান মালিতার সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন এর পরিচালনায় সভায় পবিত্র কোর্ আন তেলাওয়াত,জাতীয় সংগীত ও বঙ্গ বন্ধু সহ সকল নিহতদের স্মরণে নিরবতা পালন করা হয়।
সভায় বক্তব্য রাখেন লোম্বার্দিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান,প্রবীন আওয়ামিলিগ নেতা আকরাম হোসেন,সাংগঠনিক সম্পাদক রয়েল তালুকদার,সেচ্ছা সেবক লীগের সভাপতি তোফায়েল আহমেদ খান তপু,পেশাজিবিলীগের সভাপতি তুহিন মাহমুদ,শ্রমিক লীগের মজিবুর হাওলাদার সহ আওয়ামিলীগ, যুবলীগ,প্রজন্মলীগের নেতৃবৃন্দরা।
আলোচনা সভায় বক্তারা বলেন ১৬ই ডিসেম্বর দেশ স্বাধীন হলেও ১০ই জানুয়ারী যেদিন মহাকালের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে ফিরে এলেন সেদিনই বাঙ্গালী জাতি সত্যিকারের স্বাধীনতার স্বাদ লাভ করে। বর্তমানে বিএনপি জামাত জোট আমাদের বাঙ্গালী জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও সহিদ মুক্তিযোদ্ধাদের নিয়ে বিভিন্নভাবে বিতর্কসৃষ্টি করার অপচেষ্টায় লিপ্ত, কঠোরভাবে তাদের হুসিয়ার করে তাদেরকে এধরনের অপকর্ম থেকে বিরত থাকার আহবান জানানো হয় ।তা না হলে বাঙ্গালী জাতির কাছে তাদের জবাবদিহি করতে হবে।