জাতীয় ক্রীড়া সংস্থা ইতালীর উদ্যোগে এ্যাম্বাসী গোল্ডকাপ ফুটবল এর ফাইনাল সমাপ্ত

bandicam 2014-12-12 15-12-41-796নাজমুল হোসেন,ইতালি থেকেঃ রোমে বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা ইতালীর উদ্যোগে এ্যাম্বাসী গোল্ডকাপ ফুটবল এর ফাইনাল সমাপ্ত হয়েছে। ইতালী প্রবাসী যুব সমাজকে সঠিক পথে পরিচালিত করার জন্য অন্যান্য বছরের মত এবারও বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা, ইতালী আয়োজন করে “ এ্যাম্বাসী গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট-২০১৪”। রোমের সিসকোরোমা মাঠে বিজি প্রেসক্লাব এবং ইন্টার বাংলা দল অংশ গ্রহণের মধ্য দিয়ে ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালীস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদাত হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনতা এক্সচেঞ্জের এমডি মাহবুবুর রহমান।ফাইনাল খেলায় বিজি প্রেসক্লাব এবং ইন্টার বাংলা খেলার মধ্যে ৩-৩ গোলে সমতা দিয়ে শেষ হয়। পরবর্তিতে ট্রাই বেকারে ৪-৩ গোলে ইন্টার বাংলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বিজি প্রেসক্লাব ।

ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা, ইতালী এর সভাপতি নজরুল ইসলাম মাঝি’র সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আব্দুর রশিদ ও খেলার পরিচালক সাজ্জাদুল কবিরের পরিচালনায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন ফুটবল প্রেমী দেশ ইতালী সেরা দেশগুলির মধ্যে একটি, এমন আরো অনেক দেশ আছে যেখান থেকে বাঙ্গালী অভীবাসীরা ফুটবল খেলার অনুশীলন করে দেশে জনপ্রিয়তা ফিরিয়ে এনে দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। তারা আরও বলেন প্রবাসের মাটিতে বাংলাদেশ জাতীয় ক্রীড়াসংস্থা দেশ জাতি এবং প্রবাসে বেড়ে ওঠা যুবসমাজের জন্য যে ভুমিকা রাখছে তা অত্যন্ত প্রশংসনীয়। প্রবাসের মাটি দেশ জাতিকে তুলে ধরতে খেলাধূলা একটি অন্যতম মাধ্যম। এ ধরনের আয়োজনের মাধ্যমে নিজেদের মধ্যে যেমন সুসর্ম্পকের সৃষ্টি হবে পাশাপাশি শরীর চর্চারও একটি ভুমিকা থাকবে।এছাড়াও দূতাবাসের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন রাষ্ট্রদূত।
আলোচনা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি এবং সংগঠনের সকল কর্মকর্তা চ্যাম্পিয়ন দল বিজি প্রেসক্লাব এবং রানার্স আপ ইন্টার বাংলা দলকে ট্রফি তুলে দেন। এসময় বিজয়ী দল বিজি প্রেসক্লাবের সাজনুজ আজাদ প্রান্ত শ্রেষ্ঠ খেলোয়ার, সর্বোচ্চ গোলদাতা বাহাদ্দীন জনি ও মোস্তফা বেপারী শ্রেষ্ঠ গোল রক্ষক হিসাবে পুরষ্কার গ্রহণ করে।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা, ইতালীর উপদেষ্টা মন্ডলী ও কার্যকরী পরিষদের সহ সভাপতি আমিনুর রহমান ভূইয়া, আবু তাহের, প্রচার সম্পাদক সিজিল ইসলাম, উপদেষ্ঠা মোজাম্মেল পাটোয়ারী সদস্য মিজানুর রহমান মিজু সহ অন্যন কর্মকর্তা।
এছাড়াও এনআরবি জাই’র সাবেক সাধারন সম্পাদক হাবিবুর রহমান চুন্নু, বাংলা প্রেস ক্লাবের প্রচার সম্পাদক জামিল আলম, সদস্য নাজমুল আলম সহ রোমের সামাজিক রাজনৈতিক সংগঠনের ব্যক্তিবরগ উপস্থিত ছিলেন।