নগরীর ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করতে মোবাইল কোর্টের অভিযান শুরু

13877ডেস্ক রিপোর্টঃ নগরীর ফুটপাত অবৈধ দখলমুক্ত করার জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্টেট মো: শরীফুজ্জামানের নেতৃত্বে বৃহস্পতিবার বেলা ৩টা থেকে এই অভিযান শুরু করা হয়।
বন্দরবাজার এলাকা থেকে অভিযান শুরু করে পর্যায়ক্রমে জিন্দাবাজার, দরগাগেইট, আম্বরখানা, সর্বশেষ সুরমা মার্কেট একালাকসহ আশেপাশের এলাকা পর্যন্ত এই অভিযান চলেনো হয়। অভিযানকালে ফুটপাত ও রাস্তার উপর থাকা ভাসমান হকারদের ৩০ মিনিটের মধ্যে অবৈধ স্থাপনা ও মালামাল সরিয়ে নেয়ার আল্টিমেটাম দেওয়া হয়। এসময় হর্করা নিজেরা তাদের মালামা ও স্থাপনা সরিয়ে নিয়ে যায়।
এদিকে রাস্তার দুই পাশের ফুটপাত থেকে অবৈধ হকারদের ও স্থাপনা উচ্ছেদ চলাকালে পথচারী এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সিলেট সিটি কর্পোরেশনের অভিযানকে স্বাগত জানান। তারা বলেন, হকারদের দৌরাত্ব দিন 46733দিন বেড়েই চলেছে। এই অবস্থা থেকে পরিত্রানের জন্য তারা সিটি কর্পোরেশনের অভিযান অব্যাহত রাখার আহবান জানান।
উচ্ছেদের পরও যারা পুনরায় ফুটপাত দখল করে বসে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের জন্যও আহবান জানান পথচারী এবং বন্দরবাজার, জিন্দাবাজার-আম্বরখানা-দরগা গেইট এলাকার বাসিন্দারা।
এই ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্টেট মো: শরীফুজ্জামান জানান, মহানগরীর নাগরিকদের স্বার্থে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। যাদেরকে উচ্ছেদ করার পরও পুনরায় ফুটপাত ও রাস্তা অবৈধভাবে দখল করবে তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
ফুটপাত দখলমুক্ত করার জন্য সিলেট সিটি কর্পোরেশনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, রাস্তা ও ফুটপাত দখল যারাই করবে তাদেরকে কোন ছাড় দেওয়া হবে না। বারবার উচ্ছেদ করার পরও যারা ফুটপাত দখল করে ব্যবসা করছে তাদের বিরুদ্ধে অচিরেই কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।