সিলেটে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ৫ মেয়র সহ ১৭ প্রার্থীকে জরিমানা

Electionডেস্ক রিপোর্টঃ সিলেট ও মৌলভীবাজারে নির্বাচনী আচরনবিধি লংঘনের দায়ে ৫ মেয়র প্রার্থী সহ ১৭ জন প্রার্থীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। কানাইঘাটে পৌর নির্বাচনী আচরণ বিধি মালা লংঘনের অপরাধে ৪ মেয়র ও ৬ কাউন্সিলার প্রার্থীর বিরুদ্ধে ১০টি মামলায় ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় পৌর শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১০টি মামলায় ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।
নির্বাচনী বিধিমালা লংঘন করে প্রার্থীদের নির্বাচনী কার্যালয়ে এবং ভোট কেন্দ্রের সীমানায় অবস্থিত দেয়ালে পোস্টার লাগানোর অপরাধে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী লুৎফুর রহমান (নৌকা) ৫ হাজার, জাপা সমর্থিত প্রার্থী বাবুল আহমদ (লাঙ্গল) ৫ হাজার, স্বতন্ত্র প্রার্থী একেএম ওলি উল্লাহ (মোবাইল ফোন) ১০ হাজার ও স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন আল মিজান (নারিকেল গাছ) কে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া একই অপরাধে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জসীম উদ্দিন ৫ হাজার, হাবিব আহমদ ৫ হাজার, হারুন আহমদ ৫হাজার এবং ৫নং ওয়ার্ডের আবিদুর রহমান ১০ হাজার, নুর মোহাম্মদ ৫ হাজার ও ইসলাম উদ্দিনকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপরদিকে মৌলভীবাজারের বড়লেখায় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে এক মেয়র ও ৬ কাউন্সিলর প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন সুলতানা আচরণ বিধি ভঙ্গের দায়ে এসব প্রার্থীদের বিরুদ্ধে অর্থদন্ডের আদেশ দেন।
জানা গেছে, আচারণ বিধি ভঙ্গের দায়ে ভ্রাম্যমান আদালত আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরীকে ১ হাজার, কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমানকে ৫’শত টাকা, গিয়াস উদ্দিনকে ৫’শত টাকা, শামীম আহমদকে ৫’শত টাকা, রাহেন পারভেজ রিপনকে ১ হাজার টাকা, তাজ উদ্দিনকে ২ হাজার ও রত্ন দীপ দে ধ্রুবকে ২ হাজার ৫’শত টাকা জরিমানা করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন সুলতানা বিধি ভঙ্গের দায়ে প্রার্থীদের জরিমান করার সত্যতা নিশ্চিত করেছেন।