সিলেটে নির্বাচনী নিরাপত্তায় ৬ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব

BGB-AND-RABডেস্ক রিপোর্টঃ রাত পোহালেই প্রতীক্ষার অবসান ঘটছে। আগামীকাল বুধবার সকাল থেকে দেশব্যাপী ২৩৪ পৌরসভায় শুরু হচ্ছে ভোট উৎসব। তন্মধ্যে সিলেটের তিনটি পৌরসভাও রয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে এ তিন পৌরসভায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সিলেটের তিনটি পৌরসভায় এবার নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই তিন পৌরসভা হচ্ছে গোলাপগঞ্জ, জকিগঞ্জ ও কানাইঘাট। এ তিন পৌরসভা থেকে ২১ জন প্রার্থী মেয়র পদে লড়ছেন। তন্মধ্যে গোলাপগঞ্জে ৭ জন, জকিগঞ্জে ৬ জন এবং কানাইঘাটে ৮ জন প্রার্থী রয়েছেন।
এ তিন পৌরসভায় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নির্বিঘœ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোরতর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। আজ মঙ্গলবার থেকে এ তিন পৌরসভায় মোতায়েন করা হচ্ছে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের।
সূত্র জানায়, সিলেটের তিন পৌরসভায় ৬ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব, ৯ শতাধিক পুলিশ ও ৩ শতাধিক আনসার সদস্য মোতায়েন থাকবে। একইসাথে ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট তিন পৌরসভায় দায়িত্ব পালন করবেন।
সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন বলেন, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। সিলেটের তিন পৌরসভার প্রতিটিতে ২ প্লাটুন করে বিজিবি, এক প্লাটুন করে র‌্যাব দায়িত্ব পালন করবে। এছাড়া বিজিবি’র অতিরিক্ত একটি প্লাটুন প্রস্তুত থাকবে।
তিনি বলেন, প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশের একটি মোবাইল টিম দায়িত্ব পালন করবে। থাকবেন আনসার বাহিনীর সদস্যরাও। জয়নাল আবেদীন আরো বলেন, সিলেটের ৩ পৌরসভার প্রতিটিতে একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি পৌরসভায় একজন করে অতিরিক্ত জেলা প্রশাসক অবস্থান করবেন।