সিলেটে অর্থমন্ত্রীকে ব্যবহার করে ভুমি জবরদখলের অভিযোগ

ADV_ALTAB_copyসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে ভুমি জবরদখল ও আদালত ঠেকাতে অর্থমন্ত্রীকে ব্যবহারের চেষ্টা করছে একটি মহল। আদালতে না গিয়ে বিরোধীয় ভুমিতে অর্থমন্ত্রীকে নামানোর চেষ্টা করছে তারা। মঙ্গলবার (২০অক্টোবর) জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সিলেট জেলা বারের আইনজীবি আলতাব উল ইসলাম।
অভিযোগে প্রকাশ, সিলেটের দক্ষিন সুরমার ৯১নং সাধারখলা মৌজার এসএ ৪৩৪ খতিয়ান ও আরএস ৫১৮ খতিয়ানের এসএ ৬ দাগের ০৪.৭৩ একর ভুমির মালিক দখলকার অ্যাডভোকেট আলতাব উল ইসলাম। আইজীবি আলতাব দীর্ঘদিন ধরে গাছ-বৃক্ষ রোপনসহ খামার করে ওই ভুমি ভোগদখল ও ভোগশাসন করে আসছেন। সম্প্রতি এলাকার জনৈক নুরুল ইসলাম পাঠাগার নির্মানের নামে ওই ভুমি জবরদখলের চেষ্টা করছেন। ইতোপূর্বে একাধিকবার পাঠাগার নির্মানের চেষ্টা করে ব্যর্থ হয়ে এবার জবরদখল বাস্তবায়নে অর্থমন্ত্রীকে নামাতে চাইছেন নুরুল ইসলাম। ভুমি মালিক দখলকার অ্যাডভোকেট আলতাব উল ইসলাম এ জবরদখল ঠেকাতে প্রতিপক্ষ নুরুল ইসলামদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়ে গত ১৬ সেপ্টেম্বর সিনিয়র সহকারী জজ সদর আদালতে ১৫১/২০১৫ নং স্বত্বমোকদ্দমা দায়ের করেন। আদালত ‘কেন ওই ভুমির উপর নিষেধাজ্ঞা জারী করা হবেনা, ২২অক্টোবরের মধ্যে এ মর্মে কারন দর্শাতে নুরুল ইসলামদের প্রতি (পার্ট অব ইঞ্জাকশন) নোটিশ জারি করেন।
নোটিশ পেয়ে নুরুল ইসলামরা নোটিশের জবাবের বদলে ওইদিন (২২অক্টোবর) বিরোধীয় ভুমির উপর পাঠাগারের ভিত্তিস্থাপন অনুষ্টানের আয়োজন করে। পাশাপাশি বিরোধীয় ভুমি জবরদখল অনুষ্টানে বর্তমান সরকারের অর্থমন্ত্রীকে প্রধান অতিথি করে প্রচার প্রপাগন্ডা শুরু করেছেন । সংবাদ সম্মেলনে আইজীবি আলতাব উল ইসলাম ‘ভুমিখেকো’ নুরুল ইসলামদের এ অপকৌশল রোধে ব্যবস্থা নিতে সরকার-প্রশাসনসহ সংশ্লিষ্ট সকল মহলের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।