গণতন্ত্রের স্বার্থে পৌর নির্বাচনে বিএনপি : মির্জা আলমগীর

DSC_0579ডেস্ক রিপোর্টঃ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন সুষ্ঠু হবে না জেনেও গণতন্ত্রের স্বার্থে পৌর নির্বাচনে অংশ নিয়েছে বিএনপি। মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দলের যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা আলমগীর বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে আশা করি না। তারপরও আমরা নির্বাচনে অংশ নিয়েছি গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে।

তিনি বলেন, দেশে বর্তমানে গণতন্ত্র নেই। সেই সঙ্গে নেই বাকস্বাধীনতা, মুক্তচিন্তা প্রকাশের স্বাধীনতা। আমরা সভা করতে পারি না, সমাবেশ করতে পারি না।

মির্জা আলমগীর বলেন, প্রতিদিনই বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে। সেই সঙ্গে মেয়র ও উপজেলা পর্যায়ে চেয়ারম্যানদের বরখাস্ত করা হচ্ছে। যদি দেশে গণতন্ত্র থাকতো তাহলে এই অরাজকতা থাকতো না।

এর আগে বেলা সাড়ে ১১টায় দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথসভা শুরু হয়।

সভায় আসন্ন পৌরসভা নির্বাচনে বিএনপি কৌশল নির্ধারণ, শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপনের বিষয় নিয়ে আলোচনা হয়।

বিজয় দিবস উপলক্ষে ১৫ দিনের বিএনপির কর্মসূচিও ঘোষণা করেন মির্জা আলমগীর। এর মধ্যে ১৬ ডিসেম্বর রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

যৌথসভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মোঃ শাজাহান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মজিবুর রহমান সারোয়ার, দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শ্রমিক দল সভাপতি আনোয়ার হোসেন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।