জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করে, ছাত্র ধর্মঘট চলছে

chhatroleage 08-12-15 ok copyডেস্ক রিপোর্টঃ সিলেট জেলা ছাত্রলীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যান করে বাতিলের দাবিতে তৃণমূল নেতা-কর্মীদের ডাকা দুই দিনের কর্মসূচি চলছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা থেকে সিলেটের প্রত্যেকটি কলেজে অবস্থান নিয়ে ছাত্র ধর্মঘট পালন করছেন নেতা-কর্মীরা।
খোঁজ নিয়ে জানা যায়- সরকারি কলেজ, এমসি কলেজ, মদন মোহন কলেজ ও দক্ষিণ সুরমা কলেজসহ জেলার সকল বিশ্ববিদ্যালয় কলেজে শ্রেণী কক্ষে পাঠদানও ভর্তি কার্যক্রম বন্ধ রয়েছে। তবে যেসব কলেজে স্নাতক পরীক্ষার কেন্দ্র রয়েছে সেগুলোতে পরীক্ষা চলছে।
নবগঠিত সিলেট জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যানকারী শিক্ষা-বিষয়ক সম্পাদক এম. এ আকাশ জানান, ঘোষিত কর্মসূচি অনুযায়ী জেলার সকল কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোতে অবস্থান নিয়ে নেতা-কর্মীরা স্বতঃস্ফূর্তভাবে ধর্মঘট পালন করছে। বিকাল ৪টা পর্যন্ত ধর্মঘট চলবে। এবং বুধবার সকল উপজেলায় বিক্ষোভ মিছিলের আহবান করা হয়েছে। তিনি আরো জানান, কেন্দ্রে প্রতি সম্মান রেখে তৃণমূল নেতা-কর্মীদের অনুরোধ ছাত্রলীগের কমিটিতে শিবির, ছিনতাইকারী, ছাত্রদল, অছাত্র , অনৃপ্রবেশকারী ও বিবাহিতদেরকে দিয়ে যে কমিটি ঘটন করা হয়েছে আমরা তা বাতিলের জোর দাবি জানাই।
ছাত্র ধর্মঘট ও কমিটি প্রত্যাখ্যানের বিষয়ে সাময়িক বহিষ্কৃত সিলেট জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলামের কাছে জানতে চাইলে বলেন, তিনি বর্তমানে ছাত্রলীগের কোনো কার্যক্রমের সাথে জড়িত নয়। তবে তিনি শুনেছেন যে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নিজাম উদ্দিনের সভাপতিত্বে সোমবার বিকালে কমিটি প্রত্যাখ্যান করে ঝাঁড়ু মিছিল করা হয়েছে।
উল্লেখ্য, সোমবার বিকাল ৩টায় নবগঠিত সিলেট জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যান করে নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে ঝাঁড়ু– মিছিল শুরু হয়ে চৌহাট্টা পয়েন্টে গিয়ে সমাবেশ করা হয়। সমাবেশে বক্তারা বর্তমান জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে শিবির, ছিনতাইকারী, ছাত্রদল, অছাত্র ও বিবাহিতদেরকে প্রাধান্য দেয়া হয়েছে বলে অভিযোগ করেন।