কুনিও হত্যায় জেএমবি জড়িত

4_93866ডেস্ক রিপোর্টঃ জাপানি নাগরিক কুনিও হোশি হত্যার ঘটনায় জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) জড়িত থাকার প্রমাণ মিলেছে বলে জানিয়েছেন রংপুর রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি)।

মঙ্গলবার দুপুর সোয়া ১টায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

ডিআইজি বলেন, এ হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত পীরগাছার জেএমবি কমান্ডার মাসুদ রানাকে গ্রেপ্তার করা হয়েছে। মাসুদ রানা নিজে কুনিও হোশিকে গুলি করে হত্যা করেছেন বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

kunioতিনি আরও বলেন, ‘মাসুদ রানাই কাউনিয়া উপজেলার মধুপুর ইউনিয়নের চৈতারমোড়ে গত ১০ নভেম্বর মধ্যরাতে মাজার শরীফের খাদেম রহমাত আলীকে (৬৬) কুপিয়ে ও গলা কেটে হত্যায় জড়িত। এছাড়া গত ৮ নভেম্বর বাহাই সম্প্রদায়ের নেতা ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালকের পিএস রুহুল আমীনকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনাতেও সে জড়িত।’

হুমায়ুন কবীর বলেন, জেএমবি ওই কমান্ডারের কাছ থেকে এ অঞ্চলের জেএমবি সন্ত্রাসী কার্যক্রম ও কারা এর সঙ্গে জড়িত এর বিস্তারিত তথ্য পুলিশের কাছে রয়েছে। কিলিং মিশনে অংশ নেওয়া খুনিদের শুধু চিহ্নিত করে তাদের গ্রেপ্তার করা হচ্ছে।

জেএমবির রংপুর অঞ্চলের ‘কমান্ডার’ মাসুদ রানাকে গত বৃহস্পতিবার কাউনিয়ার কল্যাণী ইউনিয়নের পশুয়া টাঙ্গাইলপাড়ায় তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। তবে তদন্তের স্বার্থে এতদিন তাকে গ্রেপ্তারের কথা জানানো হয়নি বলে ডিআইজি জানান।