শাবিতে ফুটবল খেলায় মারামারি, আহত ৩, পরিবহন ব্যবস্থা বন্ধ

SUSTডেস্ক রিপোর্টঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই বিভাগের শিক্ষার্থীদের মাঝে মারামারির ঘটনা ঘটেছে। রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে নৃবিজ্ঞান বিভাগ এবং শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে।
দুই বিভাগের শিক্ষার্থীদের মাঝে মারামারির ঘটনায় ৩ জন আহত হয়েছেন। তারা হলেন- শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী আরিফ, রাদিন, মুসা। তবে আরিফকে গুরুতর অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানান তার সহপাঠীরা।
সূত্র জানায়, রবিবার বিকালের দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে নৃবিজ্ঞান বিভাগ ও শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থীদের ফুটবল খেলা ছিল। খেলায় শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগ জয় লাভ করে। তবে খেলার মাঝে দুই দলের মধ্যে বিভিন্ন ধরনের উত্তেজনা বিরাজ করছিল। তারই জের ধরে খেলা শেষে হামলা চালিয়ে এদেরকে আহত করে।
এসময় নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা সহকারী প্রক্টর ও শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের প্রভাষক জাহিদ হাসানকে লাঞ্চিত করে। অপরদিকে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা তাদের দুই শিক্ষককেও লাঞ্চিত করার অভিযোগ করেন।
এ ঘটনার প্রতিবাদে শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের শিক্ষার্থীরা গোলচত্ত¡রে বিক্ষোভ ও অবস্থান নিয়ে বিশ^বিদ্যালয়ের পরিবহন ব্যবস্থা বন্ধ করে দেয়। এতে করে বাইরে বসবাসরত শাবির শিক্ষার্থীরা ছুটির পরেও বিশ্ববিদ্যালয়ের পরিবহনে করে যেতে পারে না। এঘটনায় তারা বিড়ম্বনার শিকার হয় বলে জানান অনেকে।
প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, প্রাথমিকভাবে আমরা সমাধান করেছি। তবে ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।