বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ’র মানবন্ধন অনুষ্ঠিত

Nagorik Odhikar Bastobayon2দৈনিক সবুজ সিলেট পত্রিকা বন্ধের ষড়যন্ত্রের প্রতিবাদে ও সম্পাদক মুজিবুর রহমানের উপর ভূয়া কাল্পনিক মিথ্যা মামলা প্রত্যাহার ও ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করে গ্রেফতারের দাবীতে বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ সিলেট জেলা শাখার উদ্দ্যেগে গতকাল বেলা ১২ঘটিকার সময় রংমহল পয়েন্টে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
নাগরিক অধিকার বাস্তাবায়ন পরিষদের সিলেট জেলা শাখরা আহ্বায়ক ও দৈনিক সোনালী কণ্ঠ পত্রিকার ব্যুরো চীফ্ মোঃ হানিফ এর সভাপতিত্বে ও সদস্য ফারুক আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ এর কেন্দ্রীয় সভাপতি জাতীয় দৈনিক সোনালী কণ্ঠ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মোঃ ইসলাম আলী। প্রধান অতিথির বক্তব্যে মোঃ ইসলাম আলী বলেন, দৈনিক সবুজ সিলেট পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহমানের বিরোদ্ধে যে কতিত মিথ্যা মামলা রেকর্ড করা হয়েছে তা কোন অবস্থাতেই বিশ্বাসযোগ্য হতে পারে না।
পত্রিকার একজন সম্পাদক জনগণ ও সরকারের কর্মকান্ড প্রকাশ করতে গিয়ে অনেক কষ্ট, মেধা, অর্থ ব্যয় করেন যার প্রধান উদ্দেশ্য সমাজের তথা দেশের জন্য কাজ করা এবং নিজের সম্মানের স্থানটি ধরে রাখা। কিন্তু আমরা অত্যন্ত্য দুঃখিত যে কোন তদন্ত ছাড়াই শাহপরাণ (রঃ) থানায় যে মামলাটি রেকর্ড করা হয়েছে তাহা গভীর ষড়যন্ত্রের অংশ এবং এর উদ্দেশ্য একটাই দৈনিক সবুজ সিলেট পত্রিকা বন্ধ করা। যতই ষড়যন্ত্র করা হউক না কেন সবুজ সিলেটের মালিক মুজিবুর রহমান একা নন সিলেটের এক কোটি মানুষই এ পত্রিকার মালিক। সবুজ সিলেটের পাঠক ও শুভাকাঙ্খিরা এই পত্রিকা বন্ধের যেকোন পায়তারা রুখে দিতে পিছপা হবেনা।
প্রয়োজনে র্নিদলীয় সর্বস্তরের সামাজিক সংগঠন ও সিলেটবাসীকে নিয়ে এই ষড়যন্ত্র রুখতে রাজপথে শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যে দিয়ে ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করতে দ্বিধাবোধ করব না। তিনি অভিলম্বে সিলেট প্রেস ক্লাবের উপদেষ্টা ও সবুজ সিলেট পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুজিবুর রহামনের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার করতে প্রশাসনের প্রতি জোড় আহ্বান জানান। অন্যতায় এর দায়-দায়িত্ব সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বহন করতে হবে।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ এর সদস্য সচিব ডাঃ ওলিউর রহমান নাসিম, ইঞ্জিনিয়ার ইসলামুল হক, গোলাম রহমান, এ.এইচ সোহাগ, ফয়সল আহমদ, হিলাল উদ্দিন শিপু, মহিলা বিষয়ক সম্পাদক রাবেয়া আক্তার রেখা, ওরাকা ফেরদৌসি, পারবিন বেগম পিরানী, এম.এ মামুন, বয়েজ ক্লাবের, সভাপতি সুমন আহমদ, সাধারণ সম্পাদক শাকিল আহমদ, শ্রমীক নেতা রফিক মিয়া, রেজুয়ান আহমদ রাহাত, মুহিত আহমদ, হাবিবুর রহমান, গোলাম মোস্তফা, সুহেল আহমদ, রেদুয়ানুর রহমান রাব্বি, মফিক আহমদ, ফাহিম আহমদ, মামুন আহমদ, সালাউদ্দিন প্রমূখ। বিজ্ঞপ্তি