রাস্তার ট্রাক সরাতে গিয়ে অবরুদ্ধ মেয়র আনিস

WhaZFIr1pGlkvAywUo2o_originalনিউজ ডেস্ক: রাজধানীর তেজগাঁও এলাকার ট্রাক ষ্ট্যান্ডে উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে হামলার শিকার হয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল। আজ রোববার পুলিশকে সঙ্গে নিয়ে মেয়র ট্রাক ষ্ট্যান্ড এলাকা থেকে ট্রাক উচ্ছেদ করতে গেলে শ্রমিকরা তার উপর এ হামলা চালায়।
এ ঘটনায় একজন গুলিবিদ্ধ হয়েছেন ও অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ক্যামেরাম্যান আহত হয়েছেন বলে জানা গছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে। পরে শ্রমিকরা সাতরাস্তা মোড়ে অবস্থান নিয়ে টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তায় বিক্ষোভ করছে। পরে বিষয়টি নিয়ে কথা বলার জন্য বাংলাদেশ ট্রাক ও কাভার্ড ভ্যান ড্রাইভার্স ইউনিয়নের কার্যালয়ে যান মেয়র আনিসুল হক। আর এ সুযোগে সেখানে তাকে অবরুদ্ধ করে ফেলে শ্রমিকরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকাল ১০টা থেকে সিটি করপোরেশনের লোকজন পূর্ব ঘোষণা অনুযায়ী ট্রাকস্ট্যান্ডটি উচ্ছেদ করতে যায়। উচ্ছেদ অভিযানে রেলমন্ত্রীও উপস্থিত ছিলেন। দুপুর ২টার দিকে রেলমন্ত্রী উপস্থিত হন। এ সময় দখলদাররা ইটপাটকেল মারতে শুরু করে। পরে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। শুরু হয় পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ। এ ঘটনায় আহত জসিম উদ্দিনকে (৪০) ঢাকা মেডিকেলে ভর্তি করানো হয়। তবে সবার দাবি, জসিম উদ্দিন মারা গেছেন। যদিও ঢাকা মেডিকেলের চিকিৎসকরা জানিয়েছেন, তিনি এখন আশঙ্কামুক্ত।

ঘটনাস্থলে মেয়র আনিসুল হক সাংবাদিকদের বলেন, ‘তেজগাঁওয়ের এই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সাধারণ মানুষের জন্য। এটা মেয়রের (আনিসুল) একার সমস্যা নয়, এটা সবার সমস্যা। তাই সবাই সহযোগিতা করুন।’

তবে অবরুদ্ধ হওয়ার পর আনিসুল হক বলেন, ‘মাস্তানি চলবে না। যতো অবৈধ স্থাপনা আছে সবকিছু উচ্ছেদ করা হবে। জনগণ আমাকে দায়িত্ব দিয়েছে কাজ করার জন্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার উপর ভরসা করেছেন। কারো মাস্তানিতে আমি ভয় পাবো না।’