স্নাতক গণিত অলিম্পিয়াডঃ সিলেট অঞ্চলের প্রতিযোগিতা ২৮ নভেম্বর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গণিত বিভাগের আয়োজনে এবং শাবিপ্রবি গণিত সমিতির সহযোগিতায় ‘বাংলাদেশ গণিত সমিতি – এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৫ (সিলেট অঞ্চল)’ আগামী ২৮ নভেম্বর শনিবার বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে অনুষ্ঠিত হবে। অলিম্পিয়াডের শীর্ষ দশ প্রতিযোগী (কমপক্ষে একজন নারীসহ) আগামী ১১ ডিসেম্বর শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে অবস্থিত ফলিত গণিত বিভাগে অনুষ্ঠেয় অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন।
আয়োজক কমিটির সদস্য-সচিব ও শাবিপ্রবির গণিত বিভাগের সহযোগী অধ্যাপক জনাব রেজোয়ান আহমেদ জানান, এবারের অলিম্পিয়াডে শাবিপ্রবিসহ সিলেট অঞ্চলের মোট ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের (বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ডিগ্রী কলেজ) গণিত, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি সংশ্লিষ্ট বিভাগের স্নাতক পর্যায়ের প্রায় দেড়শত প্রতিযোগী অংশগ্রহণ করবেন বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যেই রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন হয়েছে। সম্পন্ন হয়েছে প্রাথমিক রেজিস্ট্রেশনকৃতদের মধ্য থেকে চূড়ান্ত প্রতিযোগী মনোনয়ন ও নিশ্চিতকরণ কার্যক্রম।
তিনি আরও জানান, প্রতিযোগিতার দিন সকাল ৯টায় শাবিপ্রবির হ্যান্ডবল গ্রাউন্ডে চূড়ান্তভাবে মনোনীত প্রতিযোগীদের প্রত্যেককে তাদের নিজস্ব প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র ও একশত টাকা (রেজিস্ট্রেশন ফি) সহ রিপোর্ট করতে হবে এবং ফোল্ডার সংগ্রহ করতে হবে। সকাল সাড়ে ৯টায় একই স্থানে অলিম্পিয়াডের উদ্বোধন করবেন অলিম্পিয়াডের প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আমিনুল হক ভূইয়া। সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গণিত বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। মধ্যাহ্নভোজনের পর দুপুর ২টায় মিনি অডিটোরিয়ামে প্রশ্নোত্তর পর্ব ও বিকাল ৩টায় পুরস্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হবে। এছাড়াও পুরস্কার বিতরণী পর্বে অলিম্পিয়াডের শীর্ষ দশ প্রতিযোগীকে পুরস্কৃত করার পাশাপাশি এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে গণিত বিভাগের স্নাতক (সম্মান) পর্যায়ের একজন এবং স্নাতকোত্তর পর্যায়ের দুইজনসহ মোট তিনজন কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হবে।চূড়ান্ত প্রতিযোগীদের তালিকা ও বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে হবেঃ www.sustmathsociety.org এই ওয়েবসাইটে।
বিশেষ প্রয়োজনে মুঠোফোনে যোগাযোগ করা যাবে- আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম (০১৯১৯০৬৪৫৫৫) এবং সদস্য-সচিব সহযোগী অধ্যাপক জনাব রেজোয়ান আহমেদ (০১৭৪০৫৯৭৯৩৮) এর