১ জানুয়ারী থেকে যানবাহনে “সিলেট-মেট্রো” নম্বর সরবরাহের কার্যক্রম শুরু

Sylhet Metroডেস্ক রিপোর্টঃ সিলেট মেট্রোপলিটন রিজিওনাল ট্রান্সপোর্ট কমিটির আলোচনা সভা গতকাল মঙ্গলবার সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এসএমপি’র কমিশনার ও সিলেট মেট্রোপলিটন রিজিওনাল ট্রান্সপোর্ট কমিটির সভাপতি মো. কামরুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মহানগর এলাকায় চলাচলকারী যানবাহনের শৃংখলা রক্ষা ও যানবাহন সংক্রান্ত নাগরিক সুবিধা সম্প্রসারিত করার লক্ষ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
সিদ্ধান্ত গুলো আগামি বছরের ১ জানুয়ারী থেকে কার্যকর হবে। সিদ্ধান্ত গুলোর মধ্যে রয়েছে, আগামী ১ জানুয়ারী হতে সিলেট মহানগর এলাকায় চলাচলকারী বৈধ যান্ত্রিক যানবাহন সমূহের নতুন রেজিস্ট্রেশন এর সময় সিলেট-মেট্রো নম্বর সরবরাহের কার্যক্রম শুরু করা হবে। একই তারিখ হতে সিলেট মেট্রো ড্রাইভিং কম্পিটেন্সি টেস্ট বোর্ড (এমডিসিটিবি) এর কার্যক্রমও শুরু করা, মেট্রোপলিটন এলাকায় রুট পারমিট প্রদান এবং মেট্রো ফিটনেস এর জন্য আলাদা ভলিয়ম এর কার্যক্রম শুরু করা হবে।
আলোচনা সভায় সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. মুশফেকুর রহমান, পুলিশের উপ-কমিশনার (সদর দপ্তর) প্রকৌশলী মো. রেজাউল করিম ও বিআরটিএ সিলেট অফিসের উপ-পরিচালক উপস্থিত ছিলেন। গতকাল এসএমপি কার্যালয় থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।