পাইলট স্কুলের ছাত্রকে ‘তুলে নেওয়ার’ চেষ্টা, জনতার হাতে ‘অপহরণকারী’ আটক

abdul motinসুরমা টাইমস ডেস্কঃ সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র রুম্মানকে কিছুদিন ধরেই অনুসরণ করছিলো স্থানীয় হোটেল কর্মচারী আব্দুল মতিন। মাঝেমাঝেই রুম্মানকে ডেকে নিয়ে কোমল পানীয়সহ নানা কিছু কিনে দিতো সে। ঘুরতে যাওয়ার প্রস্তাব দিতো।
আব্দুল মতিনের এমন আচরণের কথা নিজের অভিভাবকদের জানায় রুম্মান। আজ (মঙ্গলবার) অভিভাবকরা বিষয়টি নিয়ে আলাপ করেন পাইলট স্কুলের সামনে জড়ো হওয়া অন্য অভিভাবকদের সাথে।
যথারীতি আজ সকালে রুম্মান স্কুলে আসলে গেট থেকে তাকে ডেকে নেয় মতিন। স্কুলের পাশের দোকানে নিয়ে এটা সেটা খাওয়ার প্রস্তাব দেয়। এসময় অভিভাবক ও স্থানীয়রা মিলে আব্দুল মতিনকে আটক করে বিদ্যালয়ের ভেতরে নিয়ে আসেন। বিদ্যালয় কর্তৃপক্ষ খবর দেন পুলিশকে। পরে দুপুর ১২ টা দিকে পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসে।
সিলেট কতোয়ালি থানা পুলিশ জানিয়েছে, আজ দুপুর ১২ টায় কালিঘাট এলাকা থেকে এক অপহরণকারী যুবককে আটক করা হয়। আটক আব্দুল মতিন লালদিঘীরপাড় এলাকার বাসিন্দা। সে একটি হোটেলের কর্মচারী হিসেবে কাজ করতো।
পুলিশ জানায়, সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র রুম্মান মাহমুদ রাহীকে কয়েকদিন ধরে নজরদারি করছে মতিন। বুধবার তাকে তুলে নেয়ার চেষ্টাকালে রুম্মানের স্বজনরা তাকে আটক করে বিদ্যালয়ে নিয়ে আসেন। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে পুলিশে সোপর্দ করেন।
পাইলট উচ্চ বিদ্যালয়র নবম শ্রেণীর ছাত্র রুম্মান মাহমুদ রাহী জানায়, গত কয়েকদিন ধরে মতিন তার সাথে কথা বলার চেষ্টা করছে। এক পর্যায়ে মঙ্গলবার সকালে স্কুল থেকে যাবার পথে তাকে তুলে নেয়ার চেষ্টা করে আব্দুল মতিন।