জোড়া খুনের ঘটনায় উত্তাল কোম্পানীগঞ্জ, গ্রেপ্তার দাবি

IMG_9098 copyসুরমা টাইমস ডেস্কঃ সিলেটের ভোলাগঞ্জ কোয়ারিতে জোড়া খুনের ঘটনায় ক্ষোভ বিরাজ করছে এলাকায়। ঘটনার প্রতিবাদে আন্দোলনে নেমেছেন তিনটি প্রতিষ্টানের শিক্ষার্থী ও স্থানীয় ব্যবসায়ীরা। গতকাল এ ঘটনার প্রতিবাদে কোম্পানীগঞ্জ উপজেলা সদরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ সময় এলাকার মানুষ জানিয়েছেন, হত্যাকারীদের গ্রেপ্তার না করলে তারা কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষান করবেন। এ ঘটনার প্রতিবাদে ভোলাগঞ্জে আজ দোয়া মাহফিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে।
শুক্রবার সিলেটের ভোলাগঞ্জ পাথর কোয়ারি প্রতিপক্ষের হামলায় কলেজ ছাত্র শামীম হোসেন ছোটন ও আবুল মিয়া নিহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে গতকাল দুপুরে উপজেলা সদরে সিলেট এমসি কলেজের শিক্ষার্থী, সাইফুর রহমান কলেজ ও পাড়–য়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা কর্মসূচি পালন করে।
এতে সংহতি জানিয়ে শরীক হয়েছিলো ভোলাগঞ্জ চুনাপাথর আমদানীকারন গ্রুপ, ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ী সমাবায় সমিতি, ট্রাক মালিক সমাবায় সমিতি ও ভোলাগঞ্জ আদর্শগ্রাম সমাবায় সমিতির নেতারা।
পাড়–য়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রফেসর আব্দুল মালেকের সভাপতিত্বে ও এমসি কলেজের শিক্ষার্থী জুবের আহমদ এবং এম সাইফুর রহমান কলেজের শিক্ষার্থী আইনুল হকের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, মইন উদ্দিন মেম্বার, মো. জুবায়ের, আক্তারুজ্জামান নোমান, মনু মিয়া, বাবুল মিয়া, রুহুল আমীন, জাকির হোসেন, সোহাগ আহমদ, ইকবাল আহমদ, সামসুদ্দিন, ডাক্তার নুরুল আমীন, নুরুজ্জামান, শফিক মিয়া, নাছির আহমদ, দুদু মিয়া, আদনান মিয়া, জিয়াউদ্দিন, গিয়াসউদ্দিন বতুল্লাহ, আব্দুর রাজ্জাক, গৌছ মিয়া, মুক্তিযোদ্ধা হরমান আলী, দুলা মিয়া মেম্বার, মাসুক মেম্বার, কাওছার আহমদ, আনোয়ার হোসেন, রুবেল প্রমুখ। এছাড়া পশ্চিম ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান সমসু মিয়া উপস্থিত ছিলেন।
এদিকে, সমাবেশ শেষে হত্যাকারীদের গ্রেপ্তার দাবি ও দৃষ্টান্তমুলক ফাসির দাবিতে ইউএনও বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে। স্মারকলিপিতে তারা বলেন, এমসি কলেজ ছাত্র ছোটন হত্যাকারীরা সন্ত্রাসী গ্রুপ। ওরা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। স্মারকলিপিতে তারা বলেন, অবিলম্বে খুনীদের গ্রেপ্তার না করলে শিক্ষা প্রতিষ্টানের পক্ষ থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।