এবার পুলিশের বিরুদ্ধে আন্দোলনে ইজিবাইক মালিক শ্রমিকরা

easybike driversসুরমা টাইমস রিপোর্টঃ নগরীতে ব্যাটারি চালিত ইজি বাইক চলাচলে বাধা সৃষ্টি করায় পুলিশের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে মালিক শ্রমিকরা। বৃহস্পতিবার ইজিবাইক চালানো বন্ধ রেখে তারা নগরীতে মিছিল-সমাবেশ করেছে। ইজি বাইক সমস্যা নিয়ে আজ বৃহস্পতিবার রাতে আন্দোলনকারী চালক-শ্রমিকদের সাথে বৈঠক করার কথা রয়েছে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী’র।
জানা যায়, নগরীকে যানজট মুক্ত করার উদ্দেশ্যে গত বুধবার থেকে ইজিবাইকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাঠে নামে পুলিশ। প্রথম দিনই নগরী থেকে অর্ধশতাধিক ইজিবাইক আটক করা হয়। নগরীর বিভিন্ন পয়েন্টে ইজিবাইককে নগরীতে প্রবেশে বাধা দেয়।
এদিকে, নগরীতে অটোবাইক চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে নগরীতে মিছিল সমাবেশ করেছে ইজিবাইক শ্রমিকরা। তারা নগরীর কোর্ট পয়েন্টে থেকে মিছিল বের করে জিন্দাবাজার ঘুরে বন্দর বাজার গিয়ে সমাবেশ করে।
অটো বাইক চালক শ্রমিক কল্যাণ সংস্থা সিলেটের সভাপতি সৈয়দ রহমান বলেন, পুলিশের কতিপয় অসাধু কর্মকর্তা তাদের নিজেদের পকেট ভারি করতে নগরীতে ইজিবাইক চলাচলে বাধা সৃষ্টি করছে। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে না জানিয়ে হঠাৎ করে আমাদের পেঠে লাথি মেরে ইজিবাইক চলাচলে বাধা সৃষ্টি করা হয়েছে।
তিনি আরো বলেন, আমারা মেয়র আরিফের সাথে আলাপ করেছি। তিনি ঢাকায় ছিলেন। তিনি বলেছেন তাকে (আরিফ) না জানিয়ে ইজিবাইকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন আজ বৃহস্পতিবার রাতের মধ্যে আমাদের সাথে বৈঠক করে এ ব্যাপারে সিন্ধান্ত নেয়া হবে।