সিলেটে চলছে অর্নিদ্দিষ্টকালের ট্রাক ধর্মঘট

Truck Strikeসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে চলছে অর্নিদ্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘট। জেলা ট্রাক কাভার্ড ভ্যান, পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘটের ডাক দিয়েছে। রোববার সকাল ৬টা থেকে ধর্মঘট শুরু হয়।

দুপুর পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া ধর্মঘট পালন করছেন শ্রমিকরা। বিকেলে সংগঠনের জেলা কার্যালয়ে প্রতিবাদ সভা হওয়ার কথা রয়েছে।

খাস কালেকশনের নামে প্রশাসন নির্ধারিত মূল্যের বেশি বাঁশকল ও রয়েলিটি আদায়ের প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

সিলেট জেলা ট্রাক কাভার্ড ভ্যান, পিকআপ শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম সুরমার ডাক২৪.কমকে বলেন, রোববার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। সকাল থেকে সিলেটের সকল সড়কে ট্রাক চলাচল বন্ধ রয়েছে।

তিনি জানান, খাস কালেকশনের নামে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা অবৈধভাবে নির্ধারিত মূলের বেশি বাঁশকল ও রয়েলিটি আদায় করার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়। ফুট প্রতি ১ টাকা ৯৫ পয়সার স্থলে অযৌক্তিকভাবে ৪ টাকা ৯৫ পয়সা আদায় করছেন। এছাড়াও বাঁশকলে ট্রাক বড় গাড়ি (৫ টন) ৫০ টাকার স্থলে ৩৩০ টাকা ও ট্রাক ছোট গাড়ি (৩ টন) ৩০ টাকার স্থলে ১৩০ টাকা আদায় করা হচ্ছে।

আব্দুস সালাম সুরমার ডাক২৪.কমকে বলেন, খাস কালেকশন বা বাঁশকলে টোল আদায়কারীরা পুরনো তালিকা অনুযায়ী খাস বা টোল আদায় করতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তা আদায় করতে পারছেন না।