শমশেরনগর বাজারে দুর্ধর্ষ চুরি : গ্রেফতার ৩

9সুরমা টাইমস ডেস্কঃ মৌলভীবাজারের শমশেরনগরে দুই দোকান চুরির অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সূত্রে, গতকাল (শুক্রবার) দিবাগত রাতে শমশেরনগর বাজারের রেলওয়ে স্টেশন রোডের পাল ফার্ম্মেসী ও নিকটস্থ মায়া ক্লথ স্টোরে এক দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়। এতে শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বশীল এস আই মতিউর রহমানের নেতৃত্বে তিনজনকে গ্রেফতার করা হয় এবং অদ্য রাত ৮টায় কমলগঞ্জ থানা হাজতে প্রেরণ করা হয়। ঘটনার সাথে জড়িত বলে গ্রেফতারকৃতরা স্বীকারোক্তি দেয়। গ্রেফতারকৃতরা- শমশেরনগর বণিক কল্যাণ সমিতির অধীনে স্টেশন রোডের রাত্রিকালীন দু পাহারাদার যথাক্রমে মোঃ হান্নান (৪৫), মোঃ ডুকল (৪০) ও সুইপার রুবেল (২০)। এ ব্যাপারে শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মতিউর রহমান সত্যতা নিশ্চিত করে জানান, পাহারাদার মোঃ হান্নান পাঁচশত টাকা দেয়ার লোভ দেখিয়ে সুইপার রুবেলকে দোকানের টিনের চালা কেটে ভিতরে প্রবেশ করায়। রুবেল ভিতরে ঢুকে দরজা খোলে দিলে হান্নান ও ডুকল ভিতরে প্রবেশ করে নগদ টাকাসহ লুঙ্গি-কাপড় মিলিয়ে দুই বস্তা মাল চুরি করে। চোরাই এ মাল বিক্রয়ের উদ্দেশ্যে একটি পিকআপ যোগে শ্রীমঙ্গলে পাঠিয়ে দেয়। চুরির সময় রুবেলের ফেলা আসা পরনের শার্টের সূত্র ধরে প্রথম দফায় রুবেলকে আটক করা হয়। পরবর্তীতে রুবেলের দেয়া স্বীকারোক্তিনুযায়ী অপর দু জনকে গ্রেফতার করা হয়। কমলগঞ্জ থানার ওসি মোঃ এনামুল হক মুঠোফোনে সত্যতা জানিয়ে বলেন, মামলার প্রস্তুতি চলছে।
আনুমানিক প্রায় লাখ টাকার মালামাল চুরি হয়েছে বলে মায়া ক্লথ স্টোরের স্বত্তাধিকারী রনেন্দ্রু ভট্টাচার্য্য ওরফে রানা ভট আলাপকালে জানান, চুরি হয়ে যাওয়া মালামাল পেয়ে গেলে, মামলা-মোকদ্দমায় জড়াতে চাননা।
পাল ফার্ম্মেসীর শিমুল কান্তি পাল বলেন, নগদ টাকা আর ঔষধ মিলিয়ে আনুমানিক দশ-বার হাজার টাকার মাল চুরি হয়েছে। রানা ভটেরও ৬০-৭০ হাজার টাকার মাল চুরি হয়েছে। এক প্রশ্নোত্তরে বলেন, একই কায়দায় দুই থেকে আড়াই বছর আগে আমার ও রানা ভটের দোকান চুরি হয়েছিল। তিন- চার মাস আগে বাবরের দোকান চুরি হয়েছে। এরও আগে ছামাইল ভাইয়ের দোকান চুরি হয়েছিল। সবাই তো বলে হান্নান ভাল নয়। আগে অনেক কিছু করলেও তাতে কোন প্রমাণ পাওয়া যায়নি।
শমশেরনগর রেলওয়ে স্টেশন রোডের জনৈক ব্যবসায়ী আলাপকালে জানান, দুই বছর আগে আমার দোকানও চুরি হয়েছিল। হান্নান জড়িত ছিল বলে আমার সন্দেহ হলেও কোন প্রমাণ ছিলনা। স্থানীয় কয়েকজন ব্যবসায়ী প্রতিক্রিয়ায় বলেন, হান্নানের পাপ জোয়ান হয়েছে বিধায় আজ ধরা পড়েছে। সে খুবই খারাপ লোক। পুলিশ প্রশাসন তার সম্পর্কে খোঁজ নিলে আরও অনেক কিছু বেরিয়ে আসবে।