ছাত্রদলের বিদ্রোহী দুই নেতাকে কেন্দ্রের কারণ দর্শানোর নোটিশ

Sylhet Chhatrodolসুরমা টাইমস ডেস্কঃ সিলেট ছাত্রদলের বিদ্রোহী দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় সংসদ। ‘দীর্ঘদিন ধরে সংগঠন বিরোধী কার্যক্রমে জড়িত থাকা ও সংগঠনকে অসহযোগিতা’ করার কারণ উল্লেখ করে এ নোটিশ পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে ছাত্রদলের বিশ্বস্থ একটি সূত্র কাছে এই তথ্যটি নিশ্চিত করেছে।
সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের রাজনীতি নিয়ে কমিটি প্রত্যাখ্যানকারী বিদ্রোহী গ্রুপ ও বর্তমান কমিটি পক্ষের নেতাকর্মীদের মধ্যে বিগত এক বছর ধরে চলছে রেষারেষি। এ নিয়ে উভয় পক্ষ বিগত বছর ধরে রাজপথেও একাধিকবার মুখোমুখি হয়েছে।
মিছিল-মিটিং, মারামারি, গুলাগুলি, সংবাদ-সম্মেলন, বিবৃতি, শোডাউন কোনো কিছুই বাদ পড়েনি দু’টি বলয়ের নেতাকর্মীদের মধ্যে। যে যেভাবে পেরেছেন প্রতিপক্ষকে ঘায়েল করতে ছিলেন সচেষ্ট। এই বিরোধ ছড়িয়ে পড়েছে সিলেট জেলার বিভিন্ন উপজেলাতেও। এই বিরোধের জেরে গোলাপগঞ্জ, গোয়াইনঘাটেও এই বিরোধের জেরে অপ্রীতিকর ঘটনা ঘটেছে।
সর্বশেষ ঈদুল আযহার পরের দিন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারির একান্ত ব্যক্তিগত সফরের দিনও মিরাবাজারে বিরোধে জড়িয়ে পড়ে দু’টি পক্ষ। এরই জেরে মঙ্গলবার রাতে দু’টি পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার রাতে ছাত্রদলের দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ পাঠায় কেন্দ্র। এই ছাত্র সংগঠনটির একটি বিশ্বস্থ সূত্র বলেছে, সংগঠনের কাজে অসহযোগিতার কারণে দলের দুই নেতাকে নোটিশ দেওয়া হয়েছে। ৭২ ঘন্টার মধ্যে এ দুই নেতাকে স্বশরীরে কারণ দর্শাতে বলা হয়েছে। তবে এই সূত্রটি ওই দুই নেতার নাম প্রকাশ করেনি। সূত্রটি বলেছে, এটি সংগঠনের একান্ত নিজস্ব ব্যাপার। এটি সংবাদমাধ্যমে প্রকাশ করা যাবে না।