গোলাপগঞ্জে প্রবাসীর টাকা ছিনতাইকালে গণপিঠুনিতে নিহত ১

golapgonj-muggerনোমান মাহফুজ: গোলাপগঞ্জে ছিনতাই করে পালানোর সময় দুই ছিনতাইকারীকে গণপিটুনি দিয়েছে স্থানীয় জনতা। গণপিটুনিতে এক ছিনতাইকারী নিহত ও তার এক সহযোগী আহত হয়েছে। গুরুতর আহতাবস্থায় ওই ছিনতাইকারীকে ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার মধ্যবর্তী গোলাপগঞ্জের বহরগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। গণধোলাইয়ে হতাহতের নাম-পরিচয় জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে গোলাপগঞ্জ উপজেলার বহরগ্রামের বাসিন্দা পিতা মৃত সরফ উদ্দিনের পুত্র লন্ডন প্রবাসী আফরুজ মিয়া বিয়ানীবাজার ইসলামী ব্যাংক থেকে ৪ লাখ টাকা উত্তোলন করে বাড়ি ফিরছিলেন। বেলা দেড়টার দিকে বহরগ্রামস্থ শিকপুর রোডে আসামাত্র ৩টি মোটর সাইকেলে ৬জন ছিনাতাইকারী এসে লন্ডন প্রবাসী শাহিনকে ছুরিকাঘাত করে টাকা, মোবাইল ও পাসপোর্ট নিয়ে পালানোর চেষ্টা করে। প্রবাসীর চিৎকারে লোকজন এগিয়ে আসলে একটি মোটর সাইকেলে দুই ছিনতাইকারী শিকপুর গ্রামের ভেতরের রাস্তায় দিয়ে পালানোর চেষ্টা করে। এসময় স্থানীয় লোকজন ব্যারিকেড দিয়ে মোটর সাইকেল আটকে দুই ছিনতাইকারীকে গণধোলাই দেয়।
এসময় উত্তেজিত জনতা ছিনতাইকারীদের মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয়। গণপিটুনিতে ঘটনাস্থলেই এক ছিনতাইকারী মারা যায়। গুরুতর আহত হয় অপর ছিনতাইকারী। ছিনতাইকারীদের কাছ থেকে প্রবাসীর টাকা, পাসপোর্ট ও মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
এ ব্যাপারে গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম ফজলুল হক শিবলী জানান, গণপিটুনিতে এক ছিনতাইকারী নিহত হওয়ার খবর পাওয়া গেলে ঘটনাস্থলে গোলাপগঞ্জ থানা পুলিশ সেখান থেকে নিহত ও আহত ছিনতাইকারীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। বাকি পলাতক ছয় ছিনতাইকারীকে আটকের জন্য অভিযান অব্যাহত আছে।