যুবকরা ঐক্যবদ্ধ থাকলে সমাজ থেকে অপরাধ নির্মূল করা সম্ভব

বিশ্বনাথে উপজেলা চেয়ারম্যানের মতবিনিময়কালে সুহেল আহমদ চৌধুরী

বিশ্বনাথ প্রতিনিধিঃ তরুন ও যুবকরা মাদক, অপসংস্কৃতি, অনাচার, ব্যভিচার ও নানান অপরাধে আমাদের যুব সমাজ যখন তাদের পূর্বসুরীদের গৌরবোজ্জল ঐতিহ্য বেমালুম ভুলে গিয়ে পথহারা পাখির মতো দিকবিদিক ছুটছে তখন তাদেরকে আলোর পথ দেখাতে এগিয়ে এসেছে এই সমাজেরই আরেকদল সমাজ সচেতন যুবক ও ছাত্ররা।
বিশ্বনাথে এলাকার যুব ও ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করে সমাজ থেকে মাদকসহ সবধরণের অপরাধ নির্মুল করা, সামাজিক জনসচেতনতা, শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে কাজ করা, সর্বোপরী দলমতের উর্ধ্বে উঠে সামাজিক সুদৃঢ ঐক্য স্থাপন করে এলাকায় শান্তি প্রতিষ্টা, স্থানীয় রাজনীতি, ক্রীড়া, স্থানীয় নির্বাচনসহ সকল ক্ষেত্রে এলাকায় একটি শক্তিশালী অবস্থান সৃষ্টির লক্ষ্যে এগিয়ে এসেছে বিশ্বনাথ ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ডের সর্বস্থরের যুব এবং ছাত্র সমাজ।
এলাকার স্বার্থে দলীয় ভেদাভেদ ভুলে গিয়ে এক সাথে বসেছেন তারা। এটি নিঃসন্দেহে একটি মহতি উদ্যোগ। সাবাশ বিশ্বনাথের সেই সব যুবক ও তরুনদের যারা এরকম একটি ভাল কাজে এগিয়ে আসলেন। মঙ্গলবার রাতে স্থানীয় কারিকোনা গ্রামে উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ডের তরুন ও যুবকদের নিয়ে আয়োজিত এ অনুষ্ঠানের মুল উদ্দোক্তা ছিলেন বিশ্বনাথ উপজেলা পরিষদের তরুন চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্যে ওই জনপ্রতিনিধি, তরুনদেরকে এলাকার শান্তি শৃঙ্খলা ও উন্নয়নে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, যুবকরা ঐক্যবদ্ধ থাকলে সমাজ থেকে সকল অপরাধ নির্মূল করা সম্ভব।
অনুষ্ঠানে এলাকাবাসীর পক্ষে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ প্রেসকাবের সাবেক সভাপতি, মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট সম্পাদক রফিকুল ইসলাম জুবায়ের, বর্তমান কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন, যুব সংগঠক সেলিম আহমদ, শামীম আহমদ, উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মুমিন মামুন, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শানুর আহমদ জয়দু, বিশ্বনাথ উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোতাহির আলী, সাবেক ছাত্রনেতা আহাদ শিকদার লিটন, বিশ্বনাথ ব্যাডমিন্টন এসোসিয়েশনের সাবেক সভাপতি শেখ ফজর রহমান, বিশ্বনাথ ক্রিকেট এসোসিয়েশনের সাবেক সভাপতি মো. ছাদউদ্দিন, বিশ্বনাথ ফুটবল এসোসিয়েশনের সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক শাহিন মিয়া, শাহজিরগাঁও সমাজ কল্যাণ সংস্থার সভাপতি এনামুল হক, ফুলকুঁড়ি সংঘ কারিকোনা এর সাধারণ সম্পাদক দিলোওয়ার হোসেন শিপলু, কোষাধ্যক্ষ আখলিছ আলী, যুবদল নেতা সুহেল উদ্দিন, ছাত্রদল নেতা রহিম মিয়া, সুমন আহমদ।
তরুণ ব্যবসায়ী যুব সংগঠক ও ছাত্র সংগঠকদের মধ্যে উপস্থিত ছিলেন আতিকুর রহমান, শামিম আহমদ, নজরু ল ইসলাম, নিজামউদ্দিন, হাবিবুর রহমান, গিয়াসউদ্দিন,আব্দুল হান্নান,ময়নুল ইসলাম, মোহাম্মদ শাহেদ, আছরব আলী,আব্দুস ছালেক,জাহেদ আহমদ, আব্দুর রহমান, রুমেল মিয়া,আলী আহমদ,জুয়েল আহমদ, ইমরান আহমদ ইমন,নাহিম আহমদ, শরীফ আহমদ, ফাহিম আহমদ, শিপন তালুকদার, মাইদুল প্রমুখ।