দুঃসাহসিক মার্কিন হার্নি সাইকেলে করে সিলেটে!

Harneyসুরমা টাইমস ডেস্কঃ মাত্র ৫ দিনের ব্যবধানে দুই বিদেশি নাগরিক হত্যায় সারাবিশ্বে তোলপাড় চলছে। ইতালির নাগরিক তাভেল্লা ও জাপানের নাগরিক কুনিও হত্যাকান্ডের পর থেকে বিদেশি নাগরিকরা বাংলাদেশে নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। বিভিন্ন দেশ তাদের নাগরিকদের বাংলাদেশে সতর্কভাবে চলাফেরা করতে নির্দেশনা জারি করেছে।
ঠিক এরকম গুমোট পরিস্থিতিতে বাইসাইকেলে করে সুনামগঞ্জ থেকে বিশ্বনাথ উপজেলার লামাকাজি এলাকা হয়ে বাইসাইকেল যোগে সিলেট পৌঁছেছেন মার্কিন নাগরিক হার্নি ওয়াকলি (৩০)। একা একা দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন তিনি। বৃহস্পতিবার বিকেলে সিলেট পৌঁছেন তিনি।
হার্নি ওয়াকলি জানিয়েছেন, তিনি একজন ভ্রমণ পিপাসু। বিভিন্ন দেশ ঘোরা তার শখ। বাংলাদেশের সৌন্দর্য্যের টানে তিনি এখানে ছুটে এসেছেন।
তিনি জানান, গত ৩ অক্টোবর যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে আসেন তিনি। ঢাকায় ৩ দিন অবস্থান করার পর গত বুধবার তিনি বাসযোগে সুনামগঞ্জে যান। সেখানে বাইসাইকেল দিয়ে সুনামগঞ্জের তাহিরপুর ও বিশ্বম্ভরপুর থানায় ঘুরে বেড়ান তিনি।
হার্নি ওয়াকলি জানান, বৃহস্পতিবার সকালে বাইসাইকেলে দিয়ে সুনামগঞ্জ থেকে সিলেটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তিনি। বিকেলের দিকে সিলেট শহরে এসে পৌঁছান। হার্নি ওয়াকলি আরো জানান, তার যাত্রাপথে কোনো সমস্যায় পড়তে হয়নি তাকে।
সিলেটের একটি হোটেলে অবস্থান করছেন হার্নি। এখানে কয়েকদিন থাকতে পারেন বলে জানিয়েছে তিনি। এরপর ঢাকা হয়ে ফিরে যাবেন নিজ দেশে।