দক্ষিণ আফ্রিকায় নিহত জুনেলের মরদেহ দেশে আসছে শুক্রবার

Jewel_Sylhet_Africaসুরমা টাইমস ডেস্কঃ দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসী হামলায় নিহত সিলেটি ব্যাবসায়ী মীর কাশেম জুনেলের মরদেহ শুক্রবার ভোরে সিলেটে পৌঁছাবে। বৃহস্পতিবার দিবাগত রাতে আরব আমিরাতের একটি বিমান যোগে ঢাকা হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে আসবে নিহতের মরদেহ। মরদেহ আনতে সিলেটের মিরাপাড়া-টুলটিকর থেকে তার স্বজনরা ইতিমধ্যে ঢাকায় পৌঁছেছেন।।
গত ২ অক্টোবর শুক্রবার দিবাগত রাতে দক্ষিণ আফ্রিকার আপিংটন শহরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এতে মীর কাশেম জুনেল (৪৫) গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন থাকাবস্থায় তার মৃত্যু। তিনি শহরতলীর টুলটিকর ৩২/বি বাসার মৃত আবুল হোসেন রিয়াজের ছেলে।
নিহত জুনেলের চাচাতো ভাই সেলতাজ আহমেদ জানান, প্রায় ১৪ বছর আগে জুনেল দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। তিনি দক্ষিণ আফ্রিকার কিংবারলি শহরে বসবাস করতেন। কয়েকদিন আগে তিনি এক বন্ধুর বাসায় বেড়াতে আপিংটন শহরে যান।
গত শুক্রবার রাতে বন্ধুর দোকানে বসা অবস্থায় কয়েকজন সন্ত্রাসী হামলা চালায়। এতে জুনেল গুরুতর আহত হন। স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে জুনেলের মৃত্যু হয়।
নিহত জুনেলের স্বজনরা জানান, সোমবার জুনেলের ময়না তদন্ত সম্পন্ন হয়। জুনেলের হত্যাকারিদের গ্রেফতারের লক্ষ্যে দক্ষিণ আফ্রিকায় বাঙালি কমিউনিটি নেতৃবৃন্দ তৎপরতা চালাচ্ছেন। এদিকে জুনেলের খুনিদের বিচারে সরকারের কুটনৈতিক তৎপরতা বৃদ্ধির জোর দাবী জানিয়েছেন জুনেলের স্বজনেরা।