প্রশ্ন ফাঁসের প্রতিবাদে নগরীতে মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিক্ষোভ

9692সুরমা টাইমস ডেস্কঃ মেডিকেল কলেজের প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। আজ সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন একাত্মতা পোষণ করে। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।
মোহাম্মদ জাকারিয়া হোসেনের সভাপতিত্বে ও বিপ্লব দে’র সঞ্চালনায় সমাবেশ থেকে মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ তুলে ফলাফল বাতিল ও পুণরায় পরীক্ষা নেওয়ার দাবি জানানো হয়। একইসঙ্গে প্রশ্নফাঁস বিরোধী আন্দোলনকারী বুধবার ঢাকায় শিক্ষার্থীদর উপর পুলিশী হামলা ও গ্রেফতারের নিন্দা জানান বক্তারা।
বক্তারা বলেন, পরীক্ষায় প্রশ্নফাঁস সাম্প্রতিক সময়ে মহামারি আকার ধারণ করেছে। মেডিকেলের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের দায়ে কয়েকজনকে গ্রেফতার করা হলেও এই পরীক্ষা বাতিল করা হলো না। এতে রাষ্ট্রিয়ভাবেই প্রশ্নফাঁসকে স্বীকৃতি দেওয়া হলো। এমন চলতে থাকলে বাংলােশ একটি মেধাহীন, নীতিহীন রাষ্ট্রে পরিণত হবে।
তাই সকলকে প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে সোচ্ছার হওয়ার আহ্বান জানিয়ে মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা পুণরায় নেওয়ার দাবি জানানো হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।