সিলেটের ডিআইজি ও সাংসদ জাহিদকে হত্যার হুমকি

DIG-Mizan-and-Jahid-Mসুরমা টাইমস ডেস্কঃ হবিগঞ্জ-৩ আসনের সাংসদ আবু জাহিদ ও সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমানকে একই সেলফোন নাম্বার থেকে ফোন করে ও এসএমএস পাঠিয়ে হত্যার হুমকি প্রদান করা হয়েছে। গত বুধবার তাদেরকে এই হুমকি প্রদান করা হয়। এ ঘটনায় অনিবন্ধিত সিমকার্ড বিক্রির অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, গত বুধবার ৩টা ৩৪ মিনিট, ৩টা ৩৮ মিনিট ও ৪টা ২১ মিনিটে ০১৭৫৪৬২৬৭৮১ নাম্বার থেকে (মোবাইল সেটের আইএমইআই নং ৩৫৯৯৭৫০৫৬১৮৮৬৯০) হবিগঞ্জ-৩ আসনের সাংসদ আবু জাহিদ এবং সিলেট রেঞ্জর ডিআইজি মিজানুর রহমানকে এসএমএস পাঠিয়ে হত্যার হুমকি দেয়া হয়।
আবু জাহিদের ফোনে পাঠানো এসএমএস-এ ইংরেজি হরফে বাংলা লিখা হয়, ‘আগামীকাল ৫টায় তোর মৃত্যু হবে। মনে রাখিস। তোর মন্ত্রী হওয়ার আর টাইম নাই।’ অন্যদিকে মিজানুর রহমানের ফোনে পাঠানো এসএমএস-এ ইংরেজি হরফে বাংলা লিখা হয়, ‘ডিআইজি, আমি শিশু রাজনকে হত্যা করেছি। এই মামলা নিয়ে যদি বাড়াবাড়ি করিস, তাহলে তোকে হত্যা করবো।’ ওই একই নাম্বার থেকে ওইদিন ৪টা ৯ মিনিট, ৪টা ১২ মিনিট ও ৪টা ২৫ মিনিটে ফোন করে হত্যার হুমকি প্রদান করে অজ্ঞাত দুর্বৃত্ত।
এ ঘটনায় পুলিশ অনুসন্ধান চালিয়ে ওই সিমকার্ড ব্যবহারকারী হবিগঞ্জের বানিয়াচং থানার বড় উজিরপুর গ্রামের ধর্মরাজ চক্রবর্তীর ছেলে ধনঞ্জয় চক্রবর্তীকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদে ধনঞ্জয় জানায়, গত বুধবার বেলা ২টা ৫০ মিনিটের দিকে তার ব্যবহৃত সিমকার্ডটি হঠাৎ অচল হয়ে পড়ে। পরে সে হবিগঞ্জের খোয়াইমুখ এলাকার শিউলী টেলিকম থেকে একটি নতুন সিমকার্ড ক্রয় করে।
পুলিশ অনুসন্ধান চালিয়ে জানতে পারে, ওইদিন ৩টা ১২ মিনিটে হবিগঞ্জ শহরস্থ পিয়াইম টেলিকম থেকে হুমকির কাজে ব্যবহৃত ০১৭৫৪৬২৬৭৮১ সিমকার্ডটি রিপ্লেস করা হয়। পুলিশ পিয়াইম টেলিকমের মালিক হবিগঞ্জের আজমিরীগঞ্জের জলসুখা গ্রামের আবদুল হান্নানের ছেলে মিজানুর রহমানকে আটক করে। জিজ্ঞাসাবাদে মিজান স্বীকার করে, সে দীর্ঘদিন ধরে যাচাইবাছাই ছাড়া বিভিন্ন লোকের কাছে কোনোধরনের সঠিক কাগজপত্র ছাড়া সিমকার্ড বিক্রি ও রিপ্লেসমেন্ট করছে। একইভাবে কাগজপত্র ছাড়া সিমকার্ড বিক্রির অভিযোগে হবিগঞ্জের খোয়াইমুখ এলাকার শিউলী টেলিকমের মালিক বোরহান উদ্দিন রুমনকেও আটক করেছে পুলিশ। পুলিশ হত্যার প্রকৃত হুমকিদাতাদের খুঁজে বেরতে অনুসন্ধান ও অভিযান অব্যাহত রেখেছে।
এ ব্যাপারে সিলেটের ডিআইজি মিজানুর রহমান জানান, তাকে গত কয়েকদিন ধরে হত্যার হুমকি দেয়া হচ্ছে। হুমকিদাতাদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ। অপরাধ দমনে তার কাজে অসন্তুষ্ট হওয়া কোনো ব্যক্তি বা গোষ্ঠী এই হুমকি দিতে পারে বলে তিনি জানান।