কাতারে জাতীয় পার্টির উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিল

JATIYA PARTY QATAR2আনোয়ার হোসেন মামুন,কাতারঃ মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টি কাতার শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।
শুক্রবার (২৮ আগষ্ট) দুপুরে রাজধানী দোহা মাতারকাদিম এশিয়ানা হোটেলে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি আহমেদ রিয়াজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম শাহিনের পরিচালনায়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মজিবুল হক চুন্নু ।
সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি আব্দুল মান্নান, সহ-সভাপতি মকবুল হুসেন, সাংগঠনিক সম্পাদক মেজবাউদ্দিন ছিনু, বঙ্গবন্ধু পরিষদ কাতার শাখার সভাপতি ইসমাইল মিয়া প্রমুখ । প্রতিমন্ত্রী তার বক্তব্য বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্মই হত না। বাঙ্গালী জাতি ,বাংলা ভাষা আর বঙ্গবন্ধু যেন একই সূত্রে গাঁথা । বঙ্গবন্ধুকে নিয়ে স্বাধীনতা বিরোধী চক্রের চরম বিদ্বেষের কারণে নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও স্বাধীনতার সঠিক ইতিহাস থেকে বঞ্চিত হচ্ছে। বঙ্গবন্ধু কোন দলের নয়, বঙ্গবন্ধু ১৬ কোটি মানুষের সম্পদ। বঙ্গবন্ধু আমাদের জাতীয় চেতনার উৎস। সভা শেষে ১৫ই আগষ্ট নিহত শহীদদের আত্মার মাগফেরাত দেশ, জাতি ও মুসলিম উম্মাহের সুখ-শান্তি সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন শাহ্‌সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমেদ মাইজভাণ্ডারী ।