যুক্তরাজ্যেস্থ চেশিয়ার নর্থওয়েলস আওয়ামীলীগের জাতীয় শোক দিবস পালিত

15 e Augustফখরুল আলম লিভারপুল (যুক্তরাজ্য) থেকে: সোমবার (২৪ আগষ্ট) রাতে নর্থ ওয়েলস এলস্ মেয়ার র্পোট এর স্থানীয় একটি রেষ্টুরেন্টে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার নর্থওয়েলস শাখার সভাপতি আ: ছালামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাকিম আলীর পরিচালনায় সভা শুরুর প্রথমেই স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ বাংলাদেশের সকল শহিদের আতœার মাগফেরাত কামনার করে সবাই এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করেন।
আলোচনা সভায় নেতৃবৃন্দরা -জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন কাহিনী সহ দেশ ও জাতির উন্নয়নে বঙ্গবন্ধুর বিভিন্ন কর্মকান্ড আলোকপাত করেন। এবং নেতৃবৃন্দরা বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করার জোর দাবি ও জানান ।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ম্যানচেষ্টার আওয়ামীলীগের সভাপতি ছুরাবুর রহমান, আমিরুল ইসলাম মধু, গৌউছ মিয়া, এটিএম লোকমান, আব্দুল বাতেন, সাব্বির আহমেদ চৌধুরী, আবুল কাশেম নোমান, আমীরুল হক ওয়ায়েছ, নাছির আলী, জামাল আলী, নজরুল ইসলাম, রফিক আলী, রাজু মিয়া প্রমুখ।
আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার স্ব পরিবারে নৃশংসভাবে হত্যা কান্ডে নিহত এবং ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্টিত হয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লিভারপুর বাংলা প্রেসকাবের সাধারণ সম্পাদক ফখরুল আলম, প্রেসকাবেব যুগ্ন সম্পাদক আবু সাঈদ চৌধুরী সাদি। সভায় ম্যানচেষ্টার, লিভারপুল, উইরাল, চেষ্টার, সহ নর্থ ইংল্যান্ড এর আওয়ামীলীগের অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন