বালাগঞ্জ-ওসমানীনগর বিএনপি এক্টিভিস্ট এন্ড সাপোর্টার ফোরাম ইউকে‘র কমিটি গঠিত

আব্দুর রব মল্লিক সভাপতি ও আবুল কালাম সেতু সাধারণ সম্পাদক নির্বাচিত

Uk Balagonjলন্ডন প্রতিনিধি : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বালাগঞ্জ ওসমানীনগর বিএনপি এক্টিভিস্ট এন্ড সাপোর্টার ফোরাম ইউকে‘র প্রথম সম্মেলন -২০১৪ মঙ্গলবার (২০ মে) পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে অনুষ্ঠিত হয়। সংগঠনের সদস্য সচিব আবুল কালাম সেতু’র পরিচালনায় সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক ও বাংলা নিউজ এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রব মল্লিক।

সভার শুরুতে কোরআন তেলওয়াত করেন বিশিষ্ট কমিউনিটি নেতা আতাউর রহমান মিফতা।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সংগঠনের উপদেষ্টা রফিক উল্লাহ,আব্দুল গফুর, আব্দুস সালাম আজাদ, শেখ কুদ্দুস, আফজার হোসেন, মোহাম্মদ আলী হেলাল, মোজাফর আলী, নূর আহমেদ, তোফায়েল আহমেদ তোফা, আব্দুল কাইয়ুম, আবজল হোসেন, সাজ্জাদ মিয়া।
এতে আরো বক্তব্য রাখেন মুজিবুর রহমান চৌধুরী সিজিল, খসরু জামান খসরু, শাহজাহান আহমেদ, দবির মিয়া, সুফান আহমদ, বদরুল আলম, আজম আলী, মামুন আহমেদ, আছহাব আলী, আতাউর রহমান, আব্দুল হাকিম, জিয়াউর রহমান জিয়া, শাহনূর মিয়া, আব্দুস শহীদ, আব্দুল মুকিত, হারুন মিয়া, আক্তার হোসেন জহুর প্রমুখ।
সিলেক্ট কমিটির প্রধান ও উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা রফিক উল্লাহ,আব্দুল গফুর ও আব্দুস সালাম অন্যান্য ৬ জন একবাক্যে বলেন, আব্দুর রব মল্লিক এই সংগঠনের সভাপতি হওয়ার জন্য উপযুক্ত ব্যক্তি। কারণ, বিগত দিনে তিনি তাঁর কার্যক্রমের মাধ্যমে সংগঠনকে প্রসারিত করেছেন। আমরা আশা করি, তাঁর মেধা ও অভিজ্ঞতার মাধ্যমে এই সংগঠনের কার্যক্রম ভবিষ্যতে আরো বিস্তৃত হবে।
সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত করা হয় যে, পূর্ণাঙ্গ কমিটি গঠন করার লক্ষ্যে সংগঠনের উপদেষ্টা ও উপস্থিত সম্মানিত গণ্যমান্য নয় জন ব্যক্তিবর্গ নিয়ে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।
উক্ত কমিটির সর্বসম্মতিক্রমে বালাগঞ্জ ওসমানীনগর বিএনপি এক্টিভিস্ট ও সাপোর্টার ফোরাম ইউকে‘র সভাপতি নির্বাচিত করা হয় আব্দুর রব মল্লিকে। সভাপতি আব্দুর রব মল্লিক পরবর্তীতে আবুল কালাম সেতুকে সাধারণ সম্পাদক, সাজ্জাদ মিয়াকে কোষাধক্ষ্য এবং শাহজাহান আহমেদকে সাংগঠনিক সম্পাদক করে আগামী চার বছরের জন্য ১৬৯ সদস্য বিশিষ্ট কার্যকরী পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
নবনির্বাচিত কমিটির সভাপতি আব্দুর রব মল্লিক বলেন, বালাগঞ্জ ওসমানীনগর বিএনপি এক্টিভিস্ট ও সাপোর্টার ফোরাম ইউকে‘র নতুন এই দায়িত্ব প্রদান করায় আমি সকলের নিকট কৃতজ্ঞ। সকলের সহযোগিতায় এই সংগঠনের সুনাম বৃদ্ধি ও গতিশীলতার জন্য দেশে বিদেশে কাজ করে যাবো।
নব নির্বাচিত পূর্ণাঙ্গ কমিটি’র দায়িত্বপ্রাপ্তরা হলেন- উপদেষ্টা – রফিক উল্লাহ, চেরাগ আলী, আব্দুল গফুর, আব্দুস সালাম আজাদ, আফজার হোসেন, নূর আহমদ, আঙুর মিয়া, আনহার মিয়া, মোজাহিদ আলী, শেখ কুদ্দুস, সিরাজ আলী, আব্বাস আলী, আব্দুল মজিদ, আব্দুল কাদির হারুন, আলেক ইসলাম, রফিক আলী।
সভাপতি – আব্দুর রব মল্লিক, সিনিয়র সহ সভাপতি – তোফায়েল আহমেদ তোফা, আব্দুল কাইয়ুম; সহ-সভাপতি – আফজাল হোসেন, নুরুল ইসলাম চৌধুরী, বদরুল ইসলাম, আছাব আলী, মোহাম্মদ আলী হেলাল, আবুল কালাম আজাদ (কাউন্সিলর, ব্রাডফোর্ড), খলিলুর রহমান চেয়ারম্যান, আহমদ আলী, তারুণ মিয়া; সাধারন সম্পাদক – আবুল কালাম সেতু, সহ সম্পাদক – আফজল হুসেন, দবির আহমদ, মামুন আহমদ, মিজানুর রহমান ফখর, সৈয়দ সুহেল আহমদ, সুফান আহমদ, মিসবাহ আহমদ, মোশাহিদ আহমদ; সাংগঠনিক সম্পাদক -শাহাজান আহমদ; সহ সাংগঠনিক সম্পাদক -আব্দুস শাহিদ, ইমরান আহমেদ, দপ্তর সম্পাদক – বায়েজিদ হোসাইন রব, সহ দপ্তর সম্পাদক- মিজানুর রহমান (হেলাল), প্রচার সম্পাদক -আতাউর রহমান (মিফতা), অর্থ সম্পাদক -সাজ্জাদ মিয়া, সহ অর্থ সম্পাদক- আব্দুল মুকিত, ধর্ম সম্পাদক – মনুইর আলী, সহ ধর্ম সম্পাদক – বাবুল মিয়া কাইয়্যুম, শিক্ষা বিষয়ক সম্পাদক – মুজিবুর রহমান সিজিল আহমদ, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক- শাহনুর মিয়া, ক্রীড়া সম্পাদক -আতাউর রহমান, সহ ক্রীড়া সম্পাদক -বাবুল গনি, সমাজসেবা সম্পাদক – নওশাদ আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক – সুলতানা খাতুন, সহ মহিলা বিষয়ক সম্পাদক – সাবিনা আক্তার, সহ মহিলা বিষয়ক সম্পাদক – আয়েশা বেগম মুক্তা, সহ সমাজসেবা সম্পাদক- রামিম আহমেদ, স্বেচ্ছাসেবক সম্পাদক – আজম আলী, তত্ত্ব গবেষেনা বিষয়ক সম্পাদক – আব্দুল আহাদ, সহ তত্ত্ব গবেষেনা বিষয়ক সম্পাদক – আক্তার হোসেন জহুর, প্রকাশনা সম্পাদক – শফিকুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক -এদনান হোসেন রব, যোগাযোগ বিষয়ক সম্পাদক – হারুনুর রশিদ।
সদস্যবৃন্দ হলেন – হুমায়ুন কবির, আ: শহিদ, আদনান হুসাইন রব, বায়েজিদ হুসাইন রব, মাহমুদুল হাসান, আব্দুল মুহিদ, আব্দুল জামাল, আক্তার হুসেন জহুর, মনুফর আলী, আছাব আলী, নওশাদ আহমদ, রফিক আলী, মুজিবুর রহমান, ফয়ছল আহমদ, জাহাঙ্গীর আহমদ, মাহতাব উদ্দিন, আব্দুল আহাদ, নেফুর মিয়া, শফিকুর রহমান,সৈয়দ মোজাম্মেল, মামুন আহমেদ, লিটন মিয়া, আওলাদ মিয়া, হেলাল আহমদ, আব্দুর রাজ্জাক, বাবর আহমদ, মামুন মিয়া, ছাদেক আলী, আহমদ আলী, আবুল কালাম, ফারুক মিয়া, লোকমান হোসাইন, হেলাল মিয়া, নেফুর মিয়া, আওলাদ আলী, মামুন আহমেদ, লিটন মিয়া, বায়েজিদ মিয়া, হারুন মিয়া, ইমরান আহমদ, পারভেজ আহমেদ, খালেদ আহমেদ (১), খালেদ আহমেদ (২), সুলতান আহমেদ, রেহানা আহমেদ, মালেকা বেগম, রাবেয়া বেগম, হাফসা বেগম, নাজমা বেগম, রুবিনা আক্তার রব, রাহেনা বেগম, চামেলী বেগম, ফাহিমা বেগম দোয়েল, রাশেদা বেগম, ফরিদা বেগম, মালেহা খাতুন, হামিদা বেগম, মাহমুদা বেগম, শেফা বেগম, সাবিনা আক্তার প্রমুখ।