‘প্রবাসীর বাসায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি’র নেতৃত্বে তালা’

chhatroleage2সুরমা টাইমস ডেস্কঃ মামলা করায় প্রবাসীর বাসায় তালা লাগালো ছাত্রলীগ সন্ত্রাসীরা। মঙ্গলবার সকালে যুক্তরাষ্ট্র প্রবাসী রুপালী ইয়াসীন ও ইয়াছিন আলীর মালিকানাধীন পূর্ব শাপলাবাগের ১৮ নং বাসায় এ ঘটনা ঘটে। বাসার তত্ত্বাবধায়ক মামনুর রশীদ হারুন গণমাধ্যমকে জানায়, মঙ্গলবার সকাল ১১টারা দিকে জকিগঞ্জের দেওরাইল গ্রামের আব্দুস সালামের পুত্র হোসাইন আহমদ, কানাইঘাট থানার দর্পননগর গ্রামের নুরুল ইসলামের পুত্র মো: সোলেমান হোসেন, জকিগঞ্জের দেওরাইল গ্রামের আব্দুস সালামের পুত্র সাকিব আল হাসান, ও জামিল আহমদ এর নেতৃত্বে সন্ত্রাসীরা বাসায় ঢুকে তত্ত্বাবধায়ক সহ বাসার বর্তমান বাসিন্দাদের গালিগালাজ করে। কেন মামলা করা হয়েছে তার জবাব চায়। এবং মামলা তুলে নিতে বলে। এক পর্যায়ে সন্ত্রাসীরা বাসার মেইন গেটে তালা লাগিয়ে দেয়।
chhatroleageএভাবে বাসার সকল কে প্রায় ৩ ঘন্টা অবরুদ্ধ করে রাখে । খবর পেয়ে দুপুর একটার দিকে শাহপরান থানার এএসআই সাজ্জাদ তালা ভেঙ্গে বাসার বাসিন্দাদের উদ্ধার করে। এদিকে এই ঘটনার পর শাহপরান থানা পুলিশ অভিযান চালিয়ে জামিল আহমদ নামে একজন কে আটক করেছে বলে জানা গেছে।
বাসার তত্ত্বাবধায়ক মামনুর রশীদ হারুন জানিয়েছেন, ৫ মাস পূর্বে , যুক্তরাষ্ট্র প্রবাসী রুপালী ইয়াসীন ও ইয়াছিন আলীর মালিকানাধীন পূর্ব শাপলাবাগের ১৮ নং বাসার দেখাশোনা করতেন তিনি। সম্পর্কে তিনি রুপালী বেগমের ভাই।
জকিগঞ্জের দেওরাইল গ্রামের আব্দুস সালামের পুত্র হোসাইন আহমদ, কানাইঘাট থানার দর্পননগর গ্রামের নুরুল ইসলামের পুত্র মো: সোলেমান হোসেন, জকিগঞ্জের দেওরাইল গ্রামের আব্দুস সালামের পুত্র সাকিব আল হাসান, ও জামিল আহমদ ছাত্র পরিচয় দিয়ে বাসা ভাড়া নেয়ার জন্য আসে। ৯০০০/= টাকা ভাসা ভাড়া সাব্যস্থ হয়।
কিন্তু তাঁরা নিয়মিত ভাড়া প্রদান না করে উল্টো , বাসায় অবস্থান করে ২লাখ টাকা চাঁদা দাবী করে এবং বাসার মালিক যুক্তরাজ্য প্রবাসী বোন ও দুলাভাই কে হত্যার হুমকি দেয়। এবং বিভিন্ন সময় এলাকার সন্ত্রাসীদের নিয়ে বাসার ভেতর গোলযোগ করে।
এলাকার ময়-মুরুব্বীদের কাছে অভিযোগ করেও কোন বিচার না পাওয়া তিনি সোমবার শাহপরান থানায় মামলা দায়ের করে। মামলা নং-১৯ তাং, ২৫/০৮/১৫ ইং।
তিনি জানান, মামলা করায় ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা বাসায় তালা লাগিয়ে আমাদের আটকে রাখে। এদিকে শাপলাবাগ এলাকার বাসিন্দারা জানায় , হোসাইন আহমদ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাকিরাও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। এরা,কৌশলে বাসাটি দখল করে রাখে।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী জানায়, হোসইন আহমদ সহ কয়েকজন ছাত্রলীগ নেতা এই বাসাটিতে কয়েক মাস ধরে ভাড়াটিয়া হিসেবে বসবাস করতো। ভাড়া নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী মালিকের সাথে সমস্যা চলছিলো। এরই মধ্যে কে বা কারা ভূল বুঝিয়ে হোসাইন সহ ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে শাহপরান থানায় চাঁদাবাজী মামলা দায়ের করে। মামলার বিষয়টি শেষ করার জন্য কথাবার্তা চলছে। বাসায় তালা মারা প্রসঙ্গে তিনি বলেন, বাসায় কে তালা মেরেছে আমরা জানিনা।