বিজিবিকে লক্ষ্য করে গুলি, কৃষক গুলিবিদ্ধ

BGBসুরমা টাইমস ডেস্কঃ জয়পুরহাট সীমান্তের ভারতের অভ্যন্তর থেকে বিজিবিকে লক্ষ্য করে চোরাকারবারীর ছোড়া গুলিতে এক সুমন নামে এক বাংলাদেশি সুমন কৃষক গুলিবিদ্ধ হয়েছেন। বাম পায়ে গুলিবিদ্ধ অবস্থায় তাকে জয়পুরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাঁচবিবি উপজেলার চেঁচড়া সীমান্তে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় পাঁচবিবি উপজেলার চেঁচড়া সীমান্ত হয়ে অবৈধভাবে চোরাকারবারী মিলন ভারতে যেতে চাইলে বিজিবি বাধা দেয়। পরে তিনি কৌশলে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে ২৮৩ মেইন পিলারের সামনে এসে বিজিবিকে লক্ষ্য করে তিন রাউন্ড ছুঁড়লে লক্ষ্যভ্রষ্ট হয়ে স্থানীয় কৃষক সুমন গুলিবিদ্ধ হন।
গুলিবিদ্ধ সুমন সাংবাদিকদের জানান, তিনি বিজিবি সদস্যদের সঙ্গে কথা বলছিলেন। এরই মধ্যে চোরাকারবারী মিলন বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকেন। বিজিবির সঙ্গে তিনিও আতঙ্কে পালানোর চেষ্টা করেন। এ সময় তার বাম পায়ে গুলিবিদ্ধ হয়।
তবে বিজিবির অতিরিক্ত পরিচালক মেজর নাসির ইমাম রুমি ঘটনার সত্যতা স্বীকার করলেও কে কাকে গুলি করেছেন তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত করতে পারেননি।
এ ব্যাপারে জয়পুরহাট-৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আব্দুর রাজ্জাক তরফদার বাংলামেইলকে জানান, চেঁচড়া সিমান্ত এলাকায় চোরাকারবারীরা চোরাই পণ্য পাচারের প্রস্তুতি নিচ্ছিল। এ সময় বিজিবি সদস্যরা বাধা দিলে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে বিজিবির কোনো সদস্য আহত না হলেও এক কৃষক গুলিবিদ্ধ হয়েছেন।