রাজন হত্যাকান্ড : ‘আইনমন্ত্রী আমাদের অথরিটি না’

rajonসুরমা টাইমস ডেস্কঃ শিশু রাজন হত্যার অভিযোগপত্র (চার্জশিট) ৭২ ঘণ্টার মধ্যে দেওয়া হবে- তিনদিন আগে এমনটি বলেছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। ঘোষিত সময় শুক্রবারে শেষ হলেও শনিবার (১৫ আগস্ট) দুপুর পর্যন্ত অভিযোগপত্র দাখিল হয়নি।
মন্ত্রী বলেছিলেন, ৭২ ঘণ্টার মধ্যে অভিযোগপত্র দেওয়া হবে। আর পুলিশ বলছে ‘আইনমন্ত্রী আমাদের অথরিটি না।’ একই সঙ্গে রাজন হত্যা মামলার অভিযোগপত্র কবে নাগাদ দাখিল করা হবে- সিলেট মহানগর পুলিশের কাছ থেকে এরও কোনো সঠিক জবাব মেলেনি।
এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ বলেন, কমিশনার ঢাকায়। চার্জশিট কীভাবে দেওয়া হবে। তবে চার্জশিট হলে এমনিতে জানতে পারবেন।
তিনি বলেন, তিনদিন আগে আইনমন্ত্রী বলেছিলেন ৭২ ঘণ্টার মধ্যে চার্জশিট দেওয়া হবে। এরপর থেকে আমাকে একের পর এক ফোন করা হচ্ছে। ফোনের যন্ত্রণায় বিরক্ত হয়ে গেছি।
আইনমন্ত্রীর মন্তব্যের পরিপ্রেক্ষিতে রহমত উল্লাহ বলেন, আইনমন্ত্রী আমাদের অথরিটি না। আইনমন্ত্রী আমাদের কি? নিতে হলে স্বরাষ্ট্রমন্ত্রীর কমেন্টস নিন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, অতি দ্রুত হবে।
এরপর তিনি বলেন, আইনমন্ত্রীর উপর আমি কথা বলতে পারি। আমি যদি বলি ৭২ ঘণ্টা না, তাহলে কীভাবে হয়। এসএমপির মুখপাত্রের বক্তব্য হলো- অতিদ্রুত চার্জশিট দেওয়া হবে।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) সুরঞ্জিত তালুকদার বলেন, চার্জশিট দ্রুত দাখিলের জন্য দিনরাত কাজ করে যাচ্ছি। আমার কাছে নির্দেশ এসেছে দ্রুত কাজ করার জন্য। আশাকারি খুব শিগগিরই দিয়ে দেওয়া হবে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম রুকন উদ্দিন বলেন, উনি হয়তো চার্জশিটের ব্যাপারে বলেননি। তদন্তের ৯৯ শতাংশ শেষ। তবে কামরুলকে নিয়ে এলে ভালো হয়। তার কাছ থেকে তথ্য বের হয়ে আসতে পারে।
তিনি আরও বলেন, সৌদি আরবে মামলার কাগজপত্র পাঠানো হয়েছে। ওখানে ২০ দিন আটকে ছিলো। যে কারণে দেরি হয়েছে। কামরুল চলে আসার পর অভিযোগপত্র দিলে ভালো হয়, পরিপূর্ণ হতো। কামরুল আসা পর্যন্ত অপেক্ষা করবেন কি-না তদন্তকারী কর্মকর্তাই বলতে পারবেন। এ ব্যাপারে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।