তুরস্কে ভয়াবহ সিরিজ হামলা, ৫ পুলিশ সদস্য নিহত

116377_1সুরমা টাইমস ডেস্কঃ তুরস্কে সিরিজ হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তারা মার্কিন কনস্যুলেট ভবনে গুলিবর্ষণ এবং ইস্তাম্বুলে একটি থানায় বোমা হামলা চালিয়েছে। এছাড়া দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় এলাকায় দুর্বৃত্তদের হামলায় ৫ পুলিশ সদস্য নিহত হয়েছে। তুরস্কের সারিয়ের জেলায় মার্কিন কনস্যুলেট ভবনে হামলায় কেউ আহত হননি। তবে সুলতানবেলি জেলার একটি থানায় হামলায় সাত পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। দুটো হামলার ঘটনাই ঘটে সোমবার সকালে।
উগ্র বামপন্থী বিপ্লবী গণমুক্তি সেনা-ফ্রন্ট (ডিএইচকেপি/সি) মার্কিন কনস্যুলেটে হামলার দায় স্বীকার করেছে। সোমবার সকালে অন্য একটি গুলি বিনিময়ের ঘটনায় থানায় হামলকারী দুই দুর্বৃত্ত এবং এক পুলিশ কর্মকর্তা নিহত হন। এছাড়া মধ্যরাতে বিস্ফোরভর্তি একটি যানবাহন দিয়ে থানায় আক্রমণ করা হলে তিন তলা একটি ভবন ভ্স্মীভূত হয়।
অন্য একটি ঘটনায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিরনাক প্রদেশে মাইন বিস্ফোরেণে চার পুলিশ সদস্য মারা যায় বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়। এছাড়া সিরনাকে সামরিক বাহিনীর একটি হেলিকপ্টারে গুলিবর্ষণ করে কুদি জঙ্গিরা। এতে এক সৈন্য মারা যায় বলে এক বিবৃতিতে জানিয়েছে সামরিক বাহিনী।
গত মাস থেকে ইরাক ও সিরিয়ার ইসলামিক স্টেট এবং সিরিয়ার কুর্দি জঙ্গিদের (পিকেকে) লক্ষ্য করে বিমান হামলা চালাচ্ছে তুরস্ক। এরপর দেশটিতে আইএস ও পিকেকে জঙ্গিদের হামলার ঘটনা বেড়ে গেছে। সূত্র: আলজাজিরা, বিবিসি