বিশ্বনাথে দু’পক্ষের সংঘর্ষে গুলিবৃদ্ধ ২১ : আহত অর্ধশতাধিক

গাড়ি ভাংচুর : শিশুসহ আহত অর্ধশতাধিক : পুলিশ মোতায়েন

Biswanath (sylhet) photo 02-07-15তজম্মুল আলী রাজু, বিশ্বনাথঃ সিলেটের বিশ্বনাথে আধিপাত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় শিশুসহ গুলিবৃদ্ধ হয়ে আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। গুরুত্বর আহত ২০ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানাগেছে। গতকাল বৃহস্পতিবার সিলেট নগরের ছড়ারপার শুটকির আড়ৎত দখল করাকে কেন্দ্র করে উপজেলার রামপাশা ইউনিয়নের আমতৈলবাজারে সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান এবং পঞ্চায়েত পক্ষ (বসর মিয়া ও এমদাদুল হক) গংদের মধ্যে ঘটনাটি সংঘঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আসাদুল হক, সহকারী কমিশনার (ভূমি) সুহেল মাহমুদ, থানার ওসি রফিকুল হোসেন, রামাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার খান ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
পঞ্চায়েত পক্ষের গুলিবিদ্ধরা হলেন- আবদুল করিম (৫০), কালন মিয়া (৪৫), নাজিম উদ্দিন (২২), গোলাম মৌলা (২২), মঈন উদ্দিন (৩৫), গিয়াস উদ্দিন (২৯), মুরাদ মিয়া (২২), আলা উদ্দিন (৫০), ফয়ছল আহমদ (১২), ওবায়দুর রহমান (১২), আলাউর রহমান (১৮), এমাদ উদ্দিন (৫৫), কালাম মিয়া (২৩), আনোয়ার মিয়া (৩০), শফিকু মিয়া (৫০), ছায়েদুর রহমান (১৩), লিটন (১৮), কয়েছ মিয়া (২৯), কামাল উদ্দিন (২৫), রাসেল মিয়া (৫০), সিরাজ মিয়া (৩৭)।
আজিজুর রহমান গংদের পক্ষের আহতরা হলেন- আকমল মিয়া (২২), সোনা মিয়া (৪২), নেছার আহমদ (৩০), এমাদ উদ্দিন (৪০), হুমায়ুন মিয়া (২৮), মানিক মিয়া (৪১), মনসুর আলী (১৮), সামছুল আলী (২৮), আতাউর রহমান (৬৫), ছয়ফুৈ মিয়া (১৮), আবদুস সালাম (৪০), আতাউর মিয়া (৫৫)।
জানাগেছে, সিলেট নগরের ছড়ারপার শুটকির বাজার দখল নিয়ে দীর্ঘদিন ধরে আজিজুর রহমান ও স্থানীয় পঞ্চায়েত এর পক্ষে বসর মিয়া ও এমাদউদ্দিনের মধ্যে বিরোধ চলে আসছে। এর জের ধরে দু’পক্ষ গতকাল ইফতারের পূর্বে মারামারিতে জড়িয়ে পড়ে।
এ ব্যাপারে সাবেক রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান বলেন, বসর ও এমাদ এর লোকজন তাঁর লোকজনের উপর হামলা করে। এতে আমার ৩৬ লোক আহত হয়েছে। তিনি বলেন, সিলেট নগরের ছড়ারপার শুটকিরবাজার নিজের দাবি করে বলেন, বাজারের প্রকৃত মালিক তিনি। জোরপূর্বকভাবে দখর করে নিদে চায় বসর ও এমাদ এর লোকজন।
বসর মিয়া ও এমদাদুল হক বলেন, আর্তকিতভাবে আজিজুর রহমানের নেতৃত্বে গুলি চালায় আমাদের লোকজনের উপর এতে ২০ জন লোক গুলিবৃদ্ধ হয়। তারা বলেন, সিলেট নগরের শুটকিরবাজার তাদের দাবি করেন।
থানার অফিসার ইন-চার্জ মো. রফিকুল হোসেন বলেন, পরিস্থিতি শান্ত আছে। কোন পক্ষ এখনও মামলা করেনি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।