ওসমানীনগরে নিখোঁজ মাদ্রাসা ছাত্রী উদ্ধার, আটক ১

বালাগঞ্জ প্রতিনিধি: ওসমানীনগরে অপহরণের দুই সপ্তাহ পর অপহৃত মাদ্রাসা ছাত্রী আবিদা বেগম (১৫) কে উদ্ধার করেছে ওসমানীনগর থানা পুলিশ। সে উপজেলার পশ্চিম পৈলনপুর ইউপির মঙ্গলপুর গ্রামের ছুরুক মিয়ার মেয়ে এবং শেরপুর আওরঙ্গপুর আয়েশা সিদ্দিকা (রঃ) মহিলা মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী। গত সোমবার রাতে শেরপুর এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এসময় ঘটনার সাথে জড়িত শেরপুর আওরঙ্গপুর আয়েশা সিদ্দিকা (রঃ) মহিলা মাদ্রাসা শিক্ষক হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার জলসুকা গ্রামের রুহুল আমিনের ছেলে হাফিজুর রহমান ওরফে মাছুম (৩০) কে আটক করেছে পুলিশ। এ ঘটনায় আবিদার পিতা ছুরুক মিয়া বাদী হয়ে গতকাল মঙ্গলবার ওসমানীনগর থানায় আটককৃত মাছুমকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ১৬। গতকাল মঙ্গলবার দুপুরে মাছুমকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে পুলিশ। উদ্ধারকৃত আবিদাকে গতকাল মঙ্গলবার দুপরে সিলেট ওসমানী হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়।
উল্লেখ্য, গত ৯ জুন সকালে আবিদা বেগম (১৫) মাদ্রাসায় এসে আর বাড়ী ফিরে যায় নি। খোঁজ নিয়ে জানাযায় মাদ্রাসা শিক্ষক মাছুমের সাথে দীর্ঘ দিনের প্রেমের টানে ঐ শিক্ষকের হাত ধরে আবিদা মাছুমের সাথে পালিয়ে যায়। ঘটনার পর মাছুম আবিদার ইসলাম ধর্মের রীতি অনুযায়ী আজমীরিগঞ্জের একটি কাজী অফিসে তাদের বিয়ে সম্পন্ন ও কাবিনামা করা হয়। এদিকে প্রেমের কারণে আবিদা মাদ্রাসা শিক্ষকের হাত ধরে পালিয়ে গেলেও আবিদার বয়স কম থাকায় তার পিতা দাবি করেন তার মেয়েকে অপহরণ করা হয়েছে। এ কারণে তিনি থানায় অপহরণ মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ওসমানীনগর থানার এসআই আনোয়ার হোসেন মামলা দায়েরর সত্যতা নিশ্চিত করে বলেন মামলা তদন্তাধীন রয়েছে।