মঙ্গলবার আবারো অবরোধ : ৭ ঘণ্টা পর মুক্ত শাবি উপাচার্য

SUSTসুরমা টাইমস ডেস্কঃ সাত ঘণ্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হলেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া। পদত্যাগের দাবিতে নিজ কার্যালয়ে সোমবার সকাল ৯টা থেকে অবরুদ্ধ রাখার পর বিকেল ৪টায় দিকে তাকে মুক্ত করে দেন আন্দোলনরত শিক্ষকরা।
তবে উপাচার্যের পদত্যাগ দাবিতে মঙ্গবলবার সকাল থেকে তাকে আবারও অবরোধ করা হবে বলে জানিয়েছে শাবিপ্রবি শিক্ষক ফোরাম।
শিক্ষক ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. সামছুল আলম বলেন, ‘কাল মঙ্গলবার সকাল থেকে ফের ভিসিকে আটকে রাখা হবে। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’
সোমবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের দোতলায় অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়াকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি অংশ। তারা দোতলা ভবনের নিচের গেট বন্ধ করে সেখানে অবস্থান নেন। পরে বিকেলে তালা খুলে দিয়ে তাকে মুক্ত করে আন্দোলনরত শিক্ষকরা চলে যান।
এদিকে, দুপুর আড়াইটার দিকে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কবীর হোসেনসহ ৩০-৩৫ জন শিক্ষকের একটি প্রতিনিধি দল আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে কথা বলে উপাচার্যকে মুক্ত করতে গেলে সেখানে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। পরে কোনো সমাধান ছাড়াই তারা ফিরে যান। উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া সাংবাদিকদের বলেন, শিক্ষকদের ক্ষুদ্র একটি অংশ এ আন্দোলন করছেন। শিক্ষকদের বৃহৎ অংশটি আমার পাশেই আছেন।