কাউন্সিলরদের ডাকা আলোর মিছিলে পুলিশের বাঁধা !

SCC Councelors misilসুরমা টাইমস ডেস্কঃ সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় জড়ানোর প্রতিবাদে সিটি কাউন্সিলরদের ডাকা আলোর মিছিলে বাধা দিয়েছে পুলিশ। রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগর ভবন থেকে এ মিছিল বের হয়। মিছিলটি নগর ভবন থেকে বের হওয়ার সময় পুলিশ বাঁধা দেয়। এ সময় পুলিশের সাথে কাউন্সিলরদের সাথে বাক বিতন্ডা হয়। এক পর্যায়ে সিটি পয়েন্টে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম বলেন, এ কর্মসূচিতে দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক দলের কাউন্সিলররা অংশ নিয়েছেন। এটা দলীয় কোন কর্মসূচি নয়। এরপরও এ কর্মসূচিতে বাধা দেয়া দু:খজনক। তিনি বলেন, আরিফুল হক চৌধুরীর নাম চার্জশিট থেকে বাদ না দেয়া পর্যন্ত আন্দোলন চলবে। এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা কাউন্সিলর বসে যদি হরতালের কর্মসূচি ঘোষণা করি-তাহলে নগরীতে একটি যানবাহনও চলবে না। তিনি বলেন, শিগগিরই আমরা বৈঠকে বসে এ বিষয়ে চূড়ান্ত কর্মসূচি ঘোষণা করবো। তিনি এ দাবিতে শান্তিপূর্ণ সকল কর্মসূচি পালনে পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।
এসএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(মিডিয়া) রহমত উল্যাহ জানান, অনুমতি না থাকায় কাউন্সিলরদের মিছিল করতে দেয়া হয়নি। তাদেরকে অনুমতি নিয়ে মিছিল করতে বলা হয়েছে বলে জানান রহমত উল্যাহ।
প্রসঙ্গত, আরিফুল হক চৌধুরীকে কিবরিয়া হত্যা মামলার চার্জশিটে জড়ানোর প্রতিবাদে সিটি কাউন্সিলরদের পক্ষ থেকে ১৫ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির অংশ হিসাবে গণস্বাক্ষর, মানব বন্ধন কর্মসূচিও চলছে।