অবৈধ মেলা বন্ধ ও ফুটপাত দখলমুক্ত করতে স্বারকলিপি প্রদান

bussiness_juttসুরমা টাইমস ডেস্কঃ অবৈধ মেলা বন্ধ ও নগরীর ফুটপাত দখলমুক্ত করার দাবীতে সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ এর নেতৃবৃন্দ স্বারকলিপি প্রদান করেছেন। সোমবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও পিডিবি’র প্রধান প্রকৌশলী বরাবরে এ স্বারক লিপি প্রদান করা হয়। এসময় পুলিশ কমিশনার মোঃ কামরুল আহসান ও সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ এনামুল হাবিব ব্যবসায়ী নেতৃবৃন্দদের সম্মান জানিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহনের আশ্বাস ব্যক্ত করেন।
স্বারকলিপিতে বলা হয় সিলেটের বিভিন্ন স্থানে রমজান ও ঈদকে সামনে রেখে কিছু কতিপয় অসাধু নামধারী ব্যবসায়ী বিভিন্ন নামে বেনামে মেলার আয়োজন করে প্রকৃত ব্যবসায়ীদেরকে ক্ষতির সম্মুখীন করছেন। মার্কেটের ব্যাবসায়ীরা ভ্যাট, ট্যাক্স ও বিদ্যুৎ বিল পরিশোধ করে যথারীতি ব্যবসা পরিচালনা করে আসছেন। পূর্বে দেশের রাজনীতিক কারণে হরতাল অবরোধের জন্য ব্যাবসা-বানিজ্য একেবারেই বন্ধ ছিল। বর্তমানে ঈদকে সামনে রেখে ব্যাবসায়ীরা কিছুটা আশার-আলো দেখেলেও ইতোমধ্যে রিকাবী বাজার ও জিন্দাবাজার স্টার প্লাজা সহ নগরীর বিভিন্ন স্থানে ঈদ উৎসব নামে অবৈধ ভাবে বিদ্যুৎ সংযোগের মাধ্যমে মেলার আয়োজন করছে একটি কুচক্রি মহল। এতে সিলেটের ব্যাবসায়ীরা মারত্মক লোকসান এর শিকার হচ্ছেন এবং হতাশার মধ্যদিয়ে ব্যবসা পরিচালনা করতে হচ্ছে। এছাড়াও নগরীর বিভিন্ন স্থানে ফুটপাতে অবৈধভাবে দখল করে নির্বেগ্নে ব্যাবসা করে যাচ্ছে। এতে প্রকৃত ব্যবসায়ীরা আরও ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এ থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট যথাযথ ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান।
স্বারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন ও পক্ষে স্বাক্ষর করেন সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া, জোলা সাধারন সম্পাদক ও মধুবন সুপার মার্কেটের সভাপতি আলহাজ্ব তুরন মিয়া, মাহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি চন্দন সাহা, সাধারন সম্পাদক মোঃ নাজমুল হক, জেলা সাংগঠনিক সম্পাদক এইচ এ তফাদার রুহেল, মহানগর সাংগঠনিক সম্পাদক আব্দুল হাদী পাভেল, কাকলী শপিং সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি আং রকিব সিকদার, সিটি সেন্টার মার্কেট সমিতির সভাপতি আং মুনিম মল্লীক মুন্না, লন্ডন ম্যানশন এর সভাপতি জাবেদুর রহমান, হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক আহমদ আফজাল সিরাজ, কোষাধ্যক্ষ নিয়াজ মুহাম্মাদ ও রিহাদুল হাসান রুহেল প্রমুখ।