গোলাপগঞ্জ পৌরসভার ৪৩ কোটি ৬৩ লাখ টাকার বাজেট ঘোষণা

Golapgonj Pourosovaগোলাপগঞ্জ প্রতিনিধিঃ গোলাপগঞ্জ পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের জন্য ৪৩কোটি ৬৩ লক্ষ ৫৫ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভার মেয়র জাকারিয়া আহমদ পাপলু রোববার বাজেট ঘোষণা করেন। দুুপুর ১২টায় পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত বাজেট অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ, কর্মকর্তা ও সাংবাদকিবৃন্দসহ ব্যাপক সংখ্যক মানুষ  উপস্থিতি ছিলেন।
বাজেট বক্তিতায় মেয়র জাকারিয়া আহমদ পাপলু বলেন, তিনি যখন দায়িত্ব নিয়ে ছিলেন তখন পৌরসভার ১৫ শতাংশ রাস্তা পাকা ছিল। বর্তমান বিশ্বায়নের যুগে আমরা পিছিয়ে থাকতে চাইনা। পৌরসভার পক্ষ থেকে ইতিমধ্যে সকল গুত্বপূর্ন স্থানে সিটিজোন চর্টার বসানো হয়েছে। যাতে নাগরিকরা জানতে পারেন পৌরসভা তাদের জন্য কী কী সেবা দিতে প্রস্তুত। এতে স্বচ্ছতা নিশ্চিত হবে বলে তিনি আশাবাদী।
তিনি বলেন, সবচেয়ে আনন্দের বিষয় গোলাপগঞ্জ পৌরসভার ২৫বছর মেয়াদী মাস্টার প্লান প্রণয়ন করা হয়েছে। ফলে আগামী ২৫ বছর পর্যন্ত এই পৌরসভার কিভাবে উন্নয়ন হবে তার একটি রোডম্যাপ পেয়ে যাবেন পৌরবাসী। একইভাবে পৌর শহরের ড্রেনেজ ব্যবস্থার জন্য ৫বছর মেয়াদী মাষ্টার প্লান নেওয়া হয়েছে। এর মাধ্যমে স্থায়িভাবে জলাবদ্ধতা নিরসন হবে।
তিনি বলেন, আমি যখন পৌরসভার দায়িত্ব গ্রহন করি তখন মাত্র ১০-১৫% রাস্তা পাকা ছিল। এখন মাত্র ৫-১০ ভাগ রাস্তা কাঁচা আছে। যা চলতি অর্থ বছরে পাকা হয়ে যাবে বলে তিনি মনে করেন। আমাদের পৌরসভার উন্নয়ন কার্যক্রম অত্যন্ত দ্রুততার সাথে এগিয়ে চলছে। বাজেটে বিভিন্ন সরকারি ও উন্নয়ন সংস্থা থেকে অর্থ প্রাপ্তি সাপেক্ষে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি ৫০ লক্ষ ৫ হাজার টাকা।
এর মধ্যে অবকাঠামো ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৯৫ লক্ষ ৫০ হাজার টাকা। বাস ট্রাক টার্মিনাল, যাত্রী ছাউনিসহ বিভিন্ন খাতে ১ কোটি ২৫ লক্ষ টাকা ব্যয় ধরা হয়। এছাড়া বাগান পার্ক ও ভূমি অধিগ্রহণ/ক্রয়ের জন্য ৩ কোটি টাকা ব্যয় ধরা হয়।