অনন্ত বিজয় হত্যার প্রতিবাদে সিলেটে মশাল মিছিল

Moshal misil Ananta Dasসুরমা টাইমস রিপোর্টঃ পুবালী ব্যংক জাউয়া বাজার শাখার কর্মকর্তা, যুক্তি সম্পাদক, মুক্তমনা বিজ্ঞান লেখক ও গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক অনন্ত বিজয় দাশকে খুন করার প্রতিবাদ, খুনিদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেটে মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে করে শহিদ মিনারে এসে শেষ হয়।
মিছিল পরবর্তী বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন- রাজীব হায়দার, অভিজিৎ রায়, ওয়াশিকুর বাবুকে যারা খুন করেছিল তারাই মুক্তচিন্তার লেখক অনন্ত বিজয়কে খুন করেছে। এটা জঙ্গি মৌলবাদী গোষ্ঠীর কাজ যেহেতু তারা খুন করার পর সে খুনের দায় স্বীকার করে থাকে।
বাংলাদেশে জঙ্গি নেই- স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে বক্তারা বলেন- ক্ষমতায় যারাই থাকে তারা বলে থাকে দেশে কোন জঙ্গি নেই কিন্তু দেশে জঙ্গিদের তৎপরতার উদাহরণ হচ্ছে এই দেশে জেএমবি, বাংলাভাই, একযোগে ৬৩ জেলায় গ্রেনেড বিস্ফোরণ। দুঃখের বিষয় আগেকার মন্ত্রীদের ধারাবাহিকতায় বর্তমান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীও একইভাবে জঙ্গিদের পক্ষে কথা বলে যাচ্ছেন।
তারা আরও বলেন- রাজীব হায়দার, অভিজিৎ রায়, ওয়াশিকুরদের হত্যার বিচার হলে এই দেশে অনন্ত বিজয়কে খুন হতে হতো না।
বক্তারা বুধবার সিলেট মহানগর এলাকায় আহুত অর্ধদিবস হরতাল সফলের জন্যে মহানগরবাসীকে আহ্বান জানান।
মশাল মিছিলে সিলেটের ব্লগার, অনলাইন এক্টিভিস্ট, বিভিন্ন ছাত্র-যুব সংগঠন, পেশাজীবি সংগঠনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন উপস্থিত ছিলেন।