অনন্ত হত্যায় জড়িত সন্দেহে দুই সহোদর আটক : ৭ দিনের রিমান্ডে

Arrested-two-siblings-rahi and numanসুরমা টাইমস ডেস্কঃ সিলেট মহানগরীর সুবিদবাজারে ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যাকান্ডে জড়িত সন্দেহে দুইজনকে গ্রেফতার করেছে সিআইডি। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে কানাইঘাটের পূর্ব পালজুর গ্রামের হাফিজ মইনুদ্দিনের পুত্র মান্নান ইয়াহিয়া ওরফে মান্নাম রাহী ও মোহাইমিন নোমান ওরফে এএএম নোমান। গভীর রাতে তাদেরকে গ্রেফতার করা হলেও সারাদিন বিষয়টি গোপন রাখে সিআইডি।
তবে শুক্রবার রাত ৮টার সময় গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ। কয়েক মাস আগে সিলেট মহানগরীর মুন্সিপাড়া থেকে গ্রেফতার হওয়া জঙ্গি ফারাবির সূত্র ধরে এই দুজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে। তবে বিষয়টি নিয়ে এখনই মুখ খুলছেন না সংশ্লিষ্টরা। আটক দুই সহোদরকে ৭ দিনের রিমান্ডে নিয়েছে সিআইডি’র অর্গানাইজড ক্রাইম।
শুক্রবার তাদেরকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-১ সাহেদুল করিমের আদালতে হাজির করে ১৫ দিনের রিমান্ডের আবেদন জানান সিআইডি পরিদর্শক আরমান আলী। আদালত তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রাত ৯টায় সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার (এসএমপি) কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান সিআইডি’র বিশেষ পুলিশ সুপার আব্দুল্লাহেল বাকি। এসময় সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান উপস্থিত ছিলেন। শুক্রবার ভোরে সিআইডির একদি দল সিলেটের কানাইঘাটে অভিযান চালিয়ে উপজেলার পূর্ব পালজুর গ্রামের হাফিজ মইনুদ্দিনের পুত্র মান্নান ইয়াহিয়া ওরফে মান্নান রাহী ও মোহাইমিন নোমান ওরফে এএএম নোমানকে আটক করে। সুনির্দিষ্ট তথ্যে ভিত্তিতে অনন্ত বিজয় হত্যায় তাদের আটক করা হয়েছে বলে জানান বাকী। তিনি জানান, আলোচিত এই হত্যাকান্ডের ঘটনায় এই দু’জন ছাড়াও আগে ফটো সাংবাদিক ইদ্রিস আলীকে গ্রেফতার করা হয়। এছাড়া ঢাকায় অন্যান্য ব্লগার হত্যার দায়ে আটক হওয়া পাঁচজনকে এই মামলায় শ্যোন এরেস্ট দেখানোর আবেদন করা হয়েছে।
বৃহস্পতিবার দিবাগত ভোর রাতে কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের পূর্ব পালজুর গ্রামের হাফিজ মইনুদ্দিনের পুত্র মান্নান ইয়াহিয়া ওরফে মান্নান হীরা ওরফে রাহী ওরফে আব্দুল মুনইম এবং তার সহোদর মোহাইমিন নোমানকে গ্রেফতার করে সিআইডি।
হীরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজী চতুর্থ বর্ষের ছাত্র। তবে, বর্তমানে সে বিশ্ববিদ্যালয়ে অনিয়মিত। আর নোমান কানাইঘাটের ঝিঙ্গাবাড়ি মাদ্রাসা থেকে ফাজিল পাস করে এবার সিলেট এমসি কলেজে ভর্তি হয়েছে।
উল্লেখ্য, গত ১২ মে সিলেটের সুবিদবাজার এলাকার বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে মুক্তমনা ব্লগার ও সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক অনন্তকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়।