গৃহবন্দী দুই সৌদি রাজকুমারীর খাবার-পানি বন্ধ!

Saudi Queenসুরমা টাইমস ডেস্কঃ সৌদি রাজকুমারীদের গৃহবন্দী অবস্থায় খাবার ও পানি বন্ধ করে দেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। রাজপ্রসাদ ছেড়ে প্রকাশ্য বাইরে যাওয়ার শাস্তিস্বরূপ দুই রাজকুমারীকে গৃহবন্দি করে রাখা হয়েছে।
গত ৬০ দিন ধরে সৌদি আরবের জেদ্দায় তাদের রাজপ্রাসাদের একটি কক্ষে আটকে রাখা হয়েছে।
সৌদী এই দুই রাজকুমারীর নাম সাহার। তার বয়স ৪২ বছর। অপরজন জাওয়াহ। তার বয়স ৩৮ বছর।
তাদের অভিযোগ, যে কক্ষে বন্দি করে রাখা হয়েছে সেই কক্ষের বাইরে তাদের কোথাও যেতে দেয়া হচ্ছে না। গত ৬০ দিনের গৃহবন্দী অবস্থায় তাদের শুধুমাত্র পানি দেয়া হতো। কোন খাবার দেয়া হতো না বলে তাদেও অভিযোগ।
বাইরের পৃথিবীর সাথে তাদের একমাত্র যোগাযোগের রাস্তা ইন্টারনেট। সম্প্রতি রাশিয়ান টিভির কাছে তাদের এ অবস্থার কথা স্কাইপের মাধ্যমে তুলে ধরেন।
এরপর তাদের অবস্থা আরো ভয়াবহ হয়ে পড়ে। তাদের কক্ষের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে তাদের সরবরাহ করা পানি। ফলে তারা শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েছেন।
দুই রাজকুমারীর মা আলানাউত আল ফায়েজ পিতা আব্দুল্লাহর সাথে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর লন্ডনে চলে যান। সেখান থেকে তার সন্তানের মুক্তির জন্য যুক্তরাষ্ট্র সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন।
এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সৌদি বাদশাহ আবদুল্লাহ তার মেয়েদের সাথে খুব খারাপ আচরণ করেছেন। তাদের খাবার ও পানি বন্ধ করে দিয়েছেন। তবে সৌদি সরকার এ অভিযোগ অস্বীকার করে আসছে। তারা দু’জন বেশ ভালো এবং সুস্থ রয়েছে।
সৌদি সরকারের বিদ্যমান বৈষম্যর সমালোচনা, সৌদি রাজ পরিবারের ছেলেদের বহুবিবাহ এবং একপেশে নীতি বিরুদ্ধে সাহার ও তার বোন জাওয়াহ আন্দোলন গড়ে তোলার হুমকি দিলে তাদের গৃহবন্দী করা হয়।