ভারতে শালিসে শিক্ষিকাকে নগ্ন

india news salishসুরমা টাইমস ইন্টারন্যাশনালঃ ভারতের ছত্তিশগড় রাজ্যের জশপুর জেলার পাঠালগাঁও এলাকার এক উপজাতি শিক্ষিকাকে (৩৫) মারধরের পর জনসমক্ষে নগ্ন করে ঘুরিয়েছে গ্রামের খ্যাপ পঞ্চায়েতরা। শুধু তাই নয় তার কাছে ১ লাখ রুপি জরিমানাও চাওয়া হয়েছে। এই জরিমানা না দিলে তাকে গ্রাম থেকে বের করে দেয়ার হুমকি দেয়া হয়েছে। শনিবার ভারত ভিত্তিক গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে গত ১৯ এপ্রিল। এ ঘটনার পর ওই শিক্ষিকা পুলিশের কাছে কয়েকজনকে অভিযুক্ত করে পুলিশের কাছে অভিযোগ করেছে। তবে পুলিশ এ বিষয়ে গুরুত্ব না দেয়ায় তিনি হিউম্যান রাইটস কমিশন ও উইমেন্স কমিশনের শরণাপন্ন হয়েছেন।
ওই শিক্ষিকা জানিয়েছেন, একইগ্রামে একই জাতির একটি মেয়ের সাথে তার ভাইপোর প্রেমের সম্পর্ক ছিলো। যখন ওই মেয়ের অন্য ছেলের সাথে বিয়ের কথা চলছিলো তখন মেয়েটি তার বাড়িতে এসে ওঠে। এখানে তার ভাইপো বিজেন্দ্রও থাকত।
পরে ওই শিক্ষিকা মেয়েটিকে অনেক বুঝালে সে সেখান থেকে চলে যায়। তারপর ওই গ্রামের সরপঞ্চ (গ্রাম পরিষদ প্রধান) শিক্ষিকার বাড়িতে মেয়েটির সন্ধানে আসে। এসময় তিনি অভিযোগ করেন, ওই শিক্ষিকা মেয়েটিকে ভুল পথে পরিচালিত করেছে ও তার ভাইপো মেয়েটি ধর্ষণ করেছে।
গত ১৯ এপ্রিল একটি গ্রামসভা আহ্বান করা হয়। ওই গ্রামসভায় মেয়েটি সরপেঞ্চের চাপে তার প্রেমের সম্পর্কের কথা অস্বীকার করে। মেয়েটি আরো বলে, ওই শিক্ষিকা ও তার ভাইপো তার ওপর শারীরিক নির্যাতন করেছে ও অলঙ্কার লুট করে নিয়েছে। ওইদিন গ্রামের মাতববরা ওই শিক্ষিকাকে গণহারে পিটুনি দেয়ার নির্দেশ দেয় ও প্রকাশ্য দিবালোকে সবার সামনে নগ্ন করে।