মার্কিন পুলিশের বর্বরতা : মহিলাকে বিবস্ত্র করে মরিচের গুঁড়া স্প্রে! (ভিডিও)

Captureসুরমা টাইমস ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে এক মহিলাকে বিবস্ত্র করে তার ওপর মরিচের গুঁড়ো স্প্রে করেছে পুলিশ। আর মরিচের গুঁড়ো স্প্রে করেও ক্ষ্রান্ত হয়নি তারা। পরে ওই মহিলাকে বিবস্ত্র অবস্থায় পাঁচ ঘন্টারও বেশি সময় ধরে কারাগারে আটকে রাখা হয় বলে খবর প্রকাশ করেছে সেখানটার সংবাদ মাধ্যম।
খবরে প্রকাশ কয়েকটি ছোটখাট অভিযোগে গত মার্চ মাসে আটকের পর পুলিশ তাবিথা গেনট্রি নামের এ মহিলার সঙ্গে ওই অসভ্য আচরণ করে। ঘটনার শিকার তাবিথা এখন ফেডারেল আদালতে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। এ জন্য এরইমধ্যে তিনি আইনজীবি নিয়োগ করেছেন।
স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলকে প্রচারিত এক ভিডিওতে দেখা গেছে- মহিলার সঙ্গে এমন খারাপ আচরণে দুই পুরুষ এবং দুই নারী পুলিশ কর্মকর্তা জড়িত। তাবিথা অভিযোগ করেছেন-আটকের পর বিবস্ত্র অবস্থায় তাকে হাটিয়ে কারাগারে নেয়া হয়।
তিনি জানান, কারাগারে নেয়ার পরপরই চার পুলিশ কর্মকর্তার হাতে তিনি নিগৃহীত হন। এ সময় পুলিশ সদস্যরা তাকে বিবস্ত্র করে। এতে বাধা দিলে তার ওপর মরিচের গুঁড়ো স্প্রে করা হবে বলে হুমকি দেয়। তারপর সত্যিই তারা কারাকক্ষে মরিচের গুঁড়ো স্প্রে করে চলে যায় এবং দীর্ঘক্ষণ তাকে বিবস্ত্র অবস্থায় কারাগারের মেঝেতে বসে থাকতে হয়। ঘটনাক্রমে পরে তিনি একটি কম্বল পান এবং পানি দিয়ে চোখ মুখ ধুয়ে নেন। এরপর তাকে কারাগারের একটি সেলে বিবস্ত্র অবস্থায় পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রাখা হয়।