শাবিতে ছাত্রলীগের দুই গ্রুপে বন্দুকযুদ্ধ : গুলিবিদ্ধ ৩, আহত ১০

SUSTসুরমা টাইমস রিপোর্টঃ আধিপত্য বিস্তার ও হল দখলকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। আজ বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা শুরু হয়। ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী ও সহ-সভাপতি অঞ্জন রায় গ্রুপের মধ্যে সংঘর্ষের সময় মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ ও গুলি বর্ষণ করা হয়। জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানিয়েছেন ঘটনা নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।
এর আগে ছাত্রলীগের একটি পক্ষ শাহপরাণ হল ও দ্বিতীয় ছাত্র হলে ভাঙচুর চালায়। শাহপরান হলে অন্তত ৪০টি কক্ষে ভাঙচুর করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান- সকাল সাড়ে ১০টার দিকে সুমন ও নাঈম গ্রুপের ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে ব্যাপক ভাঙচুর করে। একই সময়ে তাদের পক্ষের লোকজন দ্বিতীয় ছাত্র হলেও ভাঙচুর চালায়। এসময় তারা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এক পর্যায়ে হলের বাইরে দুই পক্ষের কর্মীদের মধ্যে গুলি বিনিময় হয়। এ ঘটনার পর হলে ও একাডেমিক ভবনে আতঙ্কিত সাধারণ শিক্ষার্থীরা আটকা পড়ে আছেন। ছাত্রলীগ সূত্রে জানা যায়, গেল বছর ৮ মে সঞ্জীবন চক্রবর্তীকে সভাপতি ও ইমরান খানকে সাধারণ সম্পাদক করে শাবি শাখা ছাত্রলীগ কমিটি ঘোষণা করা হয়। কিন্তু কমিটি ঘোষণা করা হলেও অভ্যন্তরীণ কোন্দলের কারণে সঞ্জীবন চক্রবর্তী ও তার সমর্থকরা এতদিন ক্যাম্পাসে ঢুকতে পারেনি। ক্যাম্পাসের নিয়ন্ত্রণে ছিল সহসভাপতি অঞ্জন রায় ও উত্তম কুমার দাশ ও তাদের সমর্থকদের।
প্রত্যক্ষদর্শীরা জানায়, এদিন সকালে সঞ্জীবন চক্রবর্তী ও তার সমর্থরা নিয়ন্ত্রণ নিতে ক্যাম্পাসে প্রবেশ করলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। যা এখনও চলছে।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিমাদ্রি শেখর রায় জানান, ক্যাম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।